১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১২:১০, ১২ মে ২০২২

আপডেট: ২০:৩৪, ১২ মে ২০২২

ডিআইজি হলেন 'বাংলার সিংহাম' হারুন

ডিআইজি হলেন 'বাংলার সিংহাম' হারুন

প্রেস নারায়ণগঞ্জের: ডিআইজি হিসেবে পদোন্নতি পেয়েছেন আলোচিত পুলিশ কর্মকর্তা নারায়ণগঞ্জের সাবেক এসপি মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বর্তমানে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) বিভাগের উত্তর ও সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের যুগ্ম-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত।

বুধবার (১১ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাসের সই করা এক প্রজ্ঞাপনে নারায়ণগঞ্জের সাবেক এই এসপিসহ ৩২ জন পুলিশ কর্মকর্তা পদোন্নতি পান।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের একমাস আগে হারুন অর রশীদ নারায়ণগঞ্জের এসপি হিসেবে যোগদান করেন। ১১ মাস নারায়ণগঞ্জে দায়িত্ব পালনকালে সন্ত্রাসী, মাদক কারবারি, ভূমিদস্যু, চাঁদাবাজ সহ সকল অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে ব্যাপক প্রশংসিত হন মোহাম্মদ হারুন অর রশীদ। হকার, অবৈধ দখল উচ্ছেদ, ট্রাফিক নিয়ন্ত্রণসহ নানান জনবান্ধব পদক্ষেপ নিয়েছিলেন তিনি। যেকোন সমস্যার সমাধানের জন্য জনসাধারণ তার কার্যালয়ে সরাসরি গিয়ে তার সাথে কথা বলতেন এবং তিনি সাথে সাথে সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ অথবা দায়িত্বরত কর্মকর্তাকে আদেশ দিয়ে সমস্যার সমাধান করে দিতেন। যার ফলস্বরুপ নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে মোহাম্মদ হারুন অর রশীদের ছবিসহ ব্যানার দেখা যায়, যেখানে তাকে বলিউডি সিনেমার নায়কের সঙ্গে তুলনা করে নারায়ণগঞ্জের জনসাধারণ তাকে উপাধী দেন ‘বাংলার সিংহাম’।

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুন অর রশীদ যোগ্যতা, দক্ষতা, ত্যাগ ও নিষ্ঠার পুরষ্কার হিসেবে ৩ বার বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ও ২ বার প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদকে ভূষিত হন।

হারুন-অর-রশীদ কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার হোসেনপুর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা- আবদুল হাসেম, মাতা-জহুরা খাতুন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে অনার্স, এমএসএস, এলএলবি (জাবি) থেকে শিক্ষাজীবন শেষ করেন হারুন।

তিনিসহ নারায়ণগঞ্জের সাবেক আরও ৩ এসপি এই পদোন্নতি পেয়েছেন। তারা হলেন সৈয়দ নুরুল ইসলাম, মো. আনিসুর রহমান, মঈনুল হক। এর মধ্যে সৈয়দ নুরুল ইসলাম ২০১৩ সালের ১৭ ফেব্রুয়ারি হতে ২০১৪ সালের ১ মে পর্যন্ত কর্মরত ছিলেন। মঈনুল হক ২০১৬ সালের ৩ আগস্ট থেকে ২০১৮ সালের ১৯ আগস্ট ও মো. আনিসুর রহমান ২০১৮ সালের ২০ আগস্ট হতে ৩ ডিসেম্বর পর্যন্ত এবং মোহাম্মদ হারুন রশীদ ২০১৮ সালের ৩ ডিসেম্বর হতে ২০১৯ সালের ৭ নভেম্বর পর্যন্ত নারায়ণগঞ্জে দায়িত্ব পালন করেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়