শুক্রবার ২৩ এপ্রিল, ২০২১

আবারও নৌকা পাচ্ছেন মেয়র আইভী!

রবিবার, ৭ ফেব্রুয়ারি ২০২১, ২২:৩০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দলে থেকে দলের বদনাম করলে তার পক্ষে নৌকা মার্কায় ভোট দিতে নিষেধ করেছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল। গত শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে জিউস পুকুর ইস্যুতে অনুষ্ঠিত এক গণসমাবেশে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভীকে উদ্দেশ্য করে এমন মন্তব্য করেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের অনুসারী এই আওয়ামী লীগ নেতা। এই বক্তব্য গণমাধ্যমে প্রকাশিত হলে শহরজুড়ে বেশ সমালোচনার পাশাপাশি ভিন্ন আলোচনাও তৈরি করে। একদিকে যেমন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে তিনি কী করে নৌকা মার্কায় ভোট দিতে নিষেধ করেছেন সেই সমালোচনা তৈরি হয়েছে অন্যদিকে কেউ কেউ প্রশ্ন তুলেছেন, তাহলে কী আসন্ন সিটি কর্পোরেশনের নির্বাচনে আইভীই হচ্ছেন নৌকার প্রার্থী?

শনিবারের ওই সমাবেশে বক্তব্যের এক পর্যায়ে সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে উদ্দেশ্য করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল বলেন, ‘কেউ যদি দলে থেকে দলের বদনাম করেন, আপনারা তাকে নৌকায় মার্কায় ভোট দিবেন না। যারা যারা মসজিদে যায়, মন্দিরে যায়, গীর্জায় যায়, প্যাগোডায় যায় তাদের বিরুদ্ধে কোনো মেয়র কথা বললে ভয় পাবেন না। আপনাদের সাথে আমি ভিপি বাদল আছি। শামীম ওসমান, সেলিম ওসমান, খোকন সাহা আছে।’

এদিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচন আসন্ন। এমন সময় নারায়ণগঞ্জের প্রভাবশালী সাংসদ শামীম ওসমানের বন্ধু ভিপি বাদল বলে পরিচিত আওয়ামী লীগের এই নেতার বক্তব্য নিয়ে বেশ আলোচনা ও সমালোচনা চলছে শহরজুড়ে। রাজনীতি সচেতন ব্যক্তিরা এ নিয়ে করছেন বিভিন্ন বিশ্লেষন। তাদের মতে, ভিপি বাদল ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নারায়ণগঞ্জ জেলা শাখায় সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদে আছেন। তিনি হয়তো নিশ্চিত হয়েছেন কিংবা মেয়র আইভী আগামীতেও নৌকার প্রার্থী হচ্ছেন এমন কোনো ম্যাসেজ কেন্দ্র থেকে পেয়েছেন; এমনটা মনে করছেন তারা।

আবু হাসনাত মো. শহীদ বাদল একাধারে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক। তার রয়েছে দীর্ঘ ছাত্ররাজনীতির গৌরবময় ইতিহাস। দীর্ঘদিন ভিপি ছিলেন নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী তোলারাম কলেজের ছাত্রছাত্রী সংসদের। রাজনীতিতে অভিজ্ঞ ও ওসমান পরিবার ঘনিষ্ঠ ভিপি বাদল সচেতনভাবেই মেয়র আইভীর নৌকা প্রাপ্তির তথ্য পেয়েই নৌকা মার্কায় ভোট দিতে নিষেধ করেছেন এমনটাই মনে করছেন রাজনীতি সচেতন ব্যক্তিরা।

উল্লেখ্য, ২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে প্রার্থী হন বর্তমান নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হন বর্তমান সিটি মেয়র ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী। ওই নির্বাচনে শামীম ওসমানকে হারিয়ে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন সেলিনা হায়াৎ আইভী। এরপর ২০১৬ সালে দলীয় মনোনয়নে নৌকার প্রার্থী হন ডা. সেলিনা হায়াৎ আইভী। ওই নির্বাচনে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পরাজিত করে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন তিনি। এদিকে চলতি বছরের শেষের দিকে সিটি কর্পোরেশনের তৃতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ