সোমবার ২৬ জুলাই, ২০২১

ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের দাবি জিটিইউসি’র

সোমবার, ১২ জুলাই ২০২১, ২০:৩৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ঈদের আগে গার্মেন্টস শ্রমিকদের সকল বকেয়া বেতন-ভাতা ও ঈদ বোনাস প্রদানের দাবি জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

সোমবার (১২ জুলাই) সংগঠনের নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এম এ শাহীন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র জানায়, করোনা বিপর্যয়ে দেশের মানুষের জীবন সুরক্ষার জন্য সরকার কঠোর লকডাউন দিয়ে সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান ও শিল্প কারখানা বন্ধ রেখে মালিকদের কথা অনুযায়ী শুধু গার্মেন্টস খোলা রেখেছে। ফলে শ্রমিকরা বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে কারখানার উৎপাদন অব্যাহত রেখেছে। দেশের অর্থনীতি সচল রেখেছে। কিন্তু গার্মেন্টস মালিকরা শ্রমিকদের এই অবদানের কোন মূল্যায়ন দিচ্ছে না। সারাদেশের শ্রমিকদের পক্ষ থেকে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র ১২ জুলাই এর মধ্যে সকল কারখানা শ্রমিকদের বতন-বোনাস পরিশোধের দাবি জানিয়ে ছিল। অদ্যবধি কিছু সংখ্যক কারখানায় বেতন-বোনাস দিলেও এখনো অধিকাংশ কারখানায় দেওয়া হয়নি। বেতন-বোনাস নিয়ে কোন টালবাহানা সহ্য করা হবে না। ঈদের আগে যথা সময়ে শ্রমিকদের সকল বকেয়া পাওনা ও এক মাসের বেসিক বেতনের সমান ঈদ বোনাস সহ জুলাই মাসের হাফ (১৫ দিনের) বেতন পরিশোধ করতে হবে।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ