রবিবার ০৯ মে, ২০২১

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কাজ করছে নাসিক

বুধবার, ২১ এপ্রিল ২০২১, ২১:১০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কাজ করছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে করোনার টিকা প্রদান, সড়কে জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রমসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে তারা। মেডিকেল টিম গঠন করে নগরবাসীকে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে নাসিক। একই সাথে চলছে মশক নিধন কর্মসূচিও।

বুধবার (২১ এপ্রিল) সিটি করপোরেশনের ফেসবুক পেজে একটি তালিকা প্রকাশ করে প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন জানান, সিটি করপোরেশনের আওতায় করোনার ১ম ডোজের টিকা নিয়েছেন এখন পর্যন্ত ৩৬ হাজার ১৮০ জন ও ২য় ডোজের টিকা নিয়েছেন মোট ৯ হাজার ৭১৫ জন।

নাসিকের গঠিত মেডিকেল টিম কাজ করেছে রাত-দিন চব্বিশ ঘন্টা। মেডিকেল টিমের মাধ্যমে এখন পর্যন্ত সেবা গ্রহণ করেছেন ২৬৪ জন। করোনার নমুনা সংগ্রহের জন্য অনুরোধ করেছেন ৪০৫ জন। যার মধ্যে নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০৭ জনের। এর মধ্যে করোনা পজেটিভ হয়েছেন মোট ৯৪ জন। করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন নাসিকের পক্ষ থেকে মৃতদেহ সৎকার করা হয়েছে দুই জনের।

কোভিড পরিস্থিতিতে গত কয়েকদিনে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পক্ষ থেকে ৩টি গাড়ি দিয়ে বুধবারে ৩০ হাজার লিটার জীবাণুনাশক পানি ছিটানো হয়েছে। এ পর্যন্ত মোট ৩ লাখ ৩০ হাজার লিটার জীবাণুনাশক পানি ছিটানো হয়েছে।

এছাড়া মশক নিধন কার্যক্রমের আওতায় নাসিকের ২৭টি ওয়ার্ডে ১৩৫ জন ও স্পেশাল টিমে আরও ৩৫ জন মশক নিধন কর্মী প্রতিদিন মশার ঔষধ ছিটানোয় কাজ করছে। পাশাপাশি নগরীর ২৭টি ওয়ার্ডে মোট ১ হাজার ৫ জন পরিচ্ছন্নকর্মী ওয়ার্ডগুলোকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে কাজ করছে বলেও জানায় নাসিক।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ