বৃহস্পতিবার ২১ জানুয়ারি, ২০২১

কেবল মৌলিক না মানবিক সংবাদকর্মীও হতে হবে: ডিসি

মঙ্গলবার, ১২ জানুয়ারি ২০২১, ২২:৩৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, আপনারা কেবল মৌলিক সংবাদকর্মী না হয়ে মানবিক সংবাদকর্মী হিসেবে কাজ করবেন। যেমন একজন লোকের মাথা ফেটে গেছে সেই ক্ষেত্রে আপনি ছবিও তোলেন আবার তার চিকিৎসারও ব্যবস্থা করেন। সাংবাদিকদের সমাজের দর্পন বা আয়না বলা হয়ে থাকে। কিন্তু সেই দর্পনটিকে যেন স্বচ্ছ ও পরিষ্কার হতে হবে। কারণ আয়নাটি যদি ঘোলা হয় তাহলে দেখা যাবে না। তাই আয়নাটি স্বচ্ছ ও পরিষ্কার হলে সত্য ও সুন্দর কথাটি গুরুত্ব পাবে। আমরা যারা সংবাদকর্মী কাজ করি তাদের কাছে সমাজের কিছু দায়িত্ব আছে। সবকিছুর উর্দ্ধে মানবিক সাংবাদিকতা করলে অনেক সমস্যার সমাধান হবে এবং আপনি একজন আলোকিত সাংবাদিক হতে পারবেন।

বুধবার (১২ জানুয়ারি) সিদ্ধিরগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে রওশন আরা ডিগ্রি কলেজ এ অনুষ্ঠিত ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ এর সমাপনি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গণমাধ্যমকর্মীর কাছে প্রত্যাশা রেখে তিন বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে আপনারা ইতিবাচক পরিবর্তন হবেন। আমরা যারা সাংবাদিক, আমাদের লেখনির মাধ্যমে সমাজের মাদক, বাল্যবিবাহ, পরিবেশ দূষণ ইত্যাদি কমাতে পারি তাহলেই এই প্রশিক্ষণটি সফল হবে। আমার কাছে আপনি কোন প্রতিষ্ঠানের সাংবাদিক সেটি মূখ্য বিষয় নয়। তাই নারায়ণগঞ্জের সাংবাদিকরা অন্তত মানবিক সাংবাদিক হবে বলে আমি আশা রাখি। আমরা একে অপরের পরিপূরক ও সম্পূরক হিসেবে কাজ করতে চাই। যদি একে অপরের টিম মেম্বার হতে পারি তাহলেই আমরা একটি পজিটিভ নারায়ণগঞ্জ গড়ে তুলতে পারবো।

পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, পিবিআই নারায়ণগঞ্জ পুলিশ সুপার মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিউল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আফসানা বিভা, রওশন আরা ডিগ্রি কলেজ অধ্যক্ষ হারুন উর রশিদ, সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান, সিদ্ধিরগঞ্জ প্রেস ক্লাব সভাপতি মোসলেম উদ্দিন ও সাধারণ সম্পাদক এ এইচ ইমরান প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ