রবিবার ১৯ সেপ্টেম্বর, ২০২১

খাজা মহিউদ্দিনের মৃত্যুতে মহিলা পরিষদের শোক

মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:২১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক খাজা মহিউদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলা।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানায় মহিলা পরিষদ৷

গত সোমবার রাত সাড়ে দশটায় ঢাকার বাড্ডায় প্রিমিয়ার প্লাজায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বীর মুক্তিযোদ্ধা খাজা মহিউদ্দিন৷ মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। তিনি বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন।

প্রেস বিজ্ঞপ্তিতে মহিলা পরিষদ বলে, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক খাজা মহিউদ্দিন সারা জীবন তিনি আন্দোলন-সংগ্রামে যুক্ত ছিলেন। ৫২`র ভাষা আন্দোলন, ৬৬`র ৬ দফা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ প্রতি ক্ষেত্রেই তিনি গূরুত্বর্পূণ অবদান রাখেন। মুক্তিযুদ্ধকালীন সময়ে তিনি সংগঠক হিসেবে নারায়ণগঞ্জে বিশেষ ভূমিকা পালন করেন। কারাগারের রোজনামচা গ্রন্থে বঙ্গবন্ধু খাজা মহিউদ্দিনের নাম গূরুত্ব দিয়ে বেশ কয়েক বার উল্লেখ করেন। এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলা কমিটির পক্ষে সভাপতি লক্ষী চক্রবর্তী ও সাধারণ সম্পাদক এড্ হাসিনা পারভীন গভীর শোক প্রকাশ করছেন এবং তাঁর পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছেন, যাতে তারা এই শোক দ্রুত কাটিয়ে উঠতে পারেন।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ