মঙ্গলবার ২৬ জানুয়ারি, ২০২১

গভীর নলকূপ স্থাপনে এক বছরের ফি মওকুফ ও ফরম ফি কমালো নাসিক

মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ২২:১৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গভীর নলকূপ স্থাপনের ফরম ফি দুই হাজার থেকে কমিয়ে পাঁচশ টাকা করা হয়েছে এবং আগামী এক বছর আবাসিক গভীর নলকূপ স্থাপনে কোনো ফি না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তন ২৫তম মাসিক সভা ও নগর সমন্বয় উন্নয়ন কমিটির (সিডিসিসি) সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে ও প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভার সঞ্চালনায় উক্ত সভায় উপস্থিত ছিলেন নাসিক ২৭টি ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা জানান, জাইকা’র অর্থায়নে বাস্তবায়িত সিটি গভার্নেন্স প্রকল্পের অধীনে গঠিত নগর সমন্বয় উন্নয়ন কমিটি (সিডিসিসি) এর সভায় নগর উন্নয়নের লক্ষে ওয়াসা, ডিপিডিসি, তিতাস গ্যাস ব্যবস্থাপনায় আলোচনা করা হয়। এবং সিডিসিসি এর সভা শেষে নাসিকের মাসিক সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরো জানান, মাসিক সভায় সামাজিক সংগঠন `আমরা নারায়ণগঞ্জবাসীর` একটি দাবি নিয়ে আলোচনা করা হয়। যেখানে সিটিতে গভীর নলকূপ স্থাপন ফি সম্পর্কে কিছু সিদ্ধান্ত নেয়া হয়। তিনি বলেন, `নগরীতে গভীর নলকূপ স্থাপনের ক্ষেত্রে প্রত্যেক সিটি করপোরেশন ফি ধার্য করে। নাসিক এখনো তেমনটা করেনি তবে একটা ফর্ম ফি নেয়া হয়। এ সভায় সকল কাউন্সিলরদের সম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয় ফর্ম ফি কমিয়ে ৫০০ টাকা করা হবে এবং আগামী এক বছর ব্যক্তিগত গভীর নলকূপ স্থাপনে কোনো ফি নেয়া হবে না। তবে ব্যানিজ্যিক ব্যবহারকারীদের নির্ধারিত হারে নলকূপ স্থাপনে ফি ও বাৎসরিক নবায়ন ফি দিতে হবে।` এছাড়া বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য এর আগে গভীর নলকূপ স্থাপনের ফরম ফি কমানোর দাবিতে সামাজিক সংগঠন `আমরা নারায়ণগঞ্জবাসী` গত ৪ অক্টোবর সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে স্মারকলিপি দিয়েছিল।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ