সোমবার ২১ জুন, ২০২১

চলতি মাসেই শরীফ হত্যা মামলার চার্জশিট: সিআইডি

বৃহস্পতিবার, ১০ জুন ২০২১, ২২:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

নিহত শরীফ

নিহত শরীফ

প্রেস নারায়ণগঞ্জ: গত বছরের ১ এপ্রিল নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম দেওভোগ আদর্শনগর এলাকার তরুণ ব্যবসায়ী শরীফ মাতবরকে কুপিয়ে খুন করে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা। এই ঘটনার বছর পেরিয়ে গেলেও মামলার সাত আসামি গ্রেফতার হয়নি। তবে চলতি মাসেই মামলাটির চূড়ান্ত চার্জশিট প্রদান করা হবে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

আদর্শনগর এলাকায় ফার্নিচারের ব্যবসা ছিল শরীফের। এর আগে প্রবাস থেকে ফিরে এসে বিয়ে করে সে। শরীফের বাবা আলাল মাতবর জানান, এলাকার মমতা নামের এক নারীর কাছে ত্রিশ হাজার টাকা চাঁদা দাবি করে এলাকার কিশোর গ্যাং লালন-শাকিল গ্রুপ। এ বিষয়ে মমতা শরীফের ফুপাত ভাই সোহাগের কাছে বিচার দেয়। সোহাগ বিষয়টি শরীফকে জানালে শরিফ লালন-শাকিলকে ডেকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করায় তারা ক্ষুব্ধ হয়ে ওঠে। এর জের ধরে লালন-শাকিল গ্রুপ শরীফের দোকানে হামলা চালায় এবং প্রায় এক মাস দোকান বন্ধ রাখতে বাধ্য করে। পরে এসব নিয়ে থানা আওয়ামী লীগের এক নেতার উপস্থিতিতে সালিশ বসে। সালিশে ওই আওয়ামী লীগ নেতা লালন-শাকিলের পক্ষে রায় দিতে উদ্যোগী হলে এর বিরোধীতা করে বক্তব্য রাখে শরীফ। এর জের ধরে শরীফকে হত্যা করা হয় বলে অভিযোগ তার বাবার।

এ হত্যাকান্ডের সময় সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে পুলিশ। মামলার এজাহার ও পুলিশের তদন্তে ২৬ জনের নাম উঠে আসে। গ্রেফতার হয় ১৯ জন। তাদের মধ্যে ১১ জন জামিনে আছে। তবে দীপু, দেলোয়ার, সিজান, আসাদ, হাসিব, সিয়াম, ছোট রাজু নামে সাত আসামি এখনও গ্রেফতার হয়নি। জামিনে বেরিয়ে আসা আসামিরা হুমকি দিচ্ছে বলে অভিযোগ বাদী আলাল মাতবরের।

শরীফ হত্যা মামলায় এজাহারের দুই আসামিকে বাদ দিয়ে ফতুল্লা থানা পুলিশ চার্জশিট দিলে তাতে নারাজি দেন বাদী। পরে আদালত মামলা সিআইডিকে তদন্তের নির্দেশ দেয়। মামলার বর্তমান তদন্তকারী কর্মকর্তা সিআইডি’র পরিদর্শক শাহজাহান বলেন, ‘মামলার তদন্ত আমরা প্রায় শেষ করে এনেছি। আশা করছি এ মাসের মধ্যেই মামলার চার্জশিট দেয়া হবে। যেসব আসামি গ্রেফতার হয়নি তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।’

সব খবর
নগর বিভাগের সর্বশেষ