সোমবার ২১ জুন, ২০২১

ছিন্নমূল মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণে বাসদ

মঙ্গলবার, ৪ মে ২০২১, ২০:৪৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বাসদের কমিউনিটি কিচেনের ২০তম দিনে লকডাউনে কর্মহীন ও ছিন্নমূল মানুষদের জন্য একবেলা খাবারের কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৪ মে) নগরীর ২নং রেলগেইটে অবস্থিত নারায়ণগঞ্জ বাসদের কার্যালয়ে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস।

আরও উপস্থিত ছিলেন বাসদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাস, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা সভাপতি সেলিম মাহমুদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাবেক সভাপতি আবুল কালাম।

এ সময় অসিত বরণ বিশ্বাস বলেন, লকডাউনে বিপদে পড়েছে দিনমজুর শ্রেণির মানুষ। লকডাউনে এ মানুষগুলো কর্মহীন হয়ে পড়ে। বর্তমানে অনেক কিছু চালু হলেও গণপরিবহন বন্ধ। যখন সর্বাত্মক লকডাউন ছিল তখন দিন আনে দিন খায় এমন প্রায় ৫ কোটি মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। এদের জন্য সরকার প্রয়োজনীয় প্রণোদনা না দিয়ে লকডাউন ঘোষণা করায় মানুষগুলো বিপদগ্রস্থ হয়। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউন প্রয়োজন, কিন্তু তার জন্য নিম্ন আয়ের মানুষের খাবার জোগান নিশ্চিত করা প্রয়োজন ছিল। খাবার না দিয়ে জোর করে মানুষকে ঘরে আটকানো সম্ভব নয়। লকডাউনে কর্মহীন, ছিন্নমূল মানুষদের জন্য বাসদের একবেলা খাবারের আয়োজন খুবই প্রশংসার দাবি রাখে। সমাজের বিত্তবান মানুষদের এই সংকটগ্রস্থ মানুষদের সহযোগিতায় এগিয়ে আসা প্রয়োজন।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ