বৃহস্পতিবার ২২ অক্টোবর, ২০২০

জাতীয় লিগের স্ট্রাইকার এখন ৪শ’ টাকা দৈনিকের নির্মাণ শ্রমিক

শনিবার, ১৮ জুলাই ২০২০, ২০:৪৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: পড়াশোনা অষ্টম শ্রেণি পর্যন্ত। পড়াশোনায় বেশি দূর এগোতে না পারলেও ফুটবলের মাঠে দাপিয়ে বেড়িয়েছেন। মাঠ কাপানো স্ট্রাইকার হিসেবে পরিচিতি ছিল তার। বাৎসরিক ৬ লাখ টাকা চুক্তিতে খেলেছেন শেখ জামাল দলে। সেসব এখন অতীত। করোনার ভয়াল থাবায় পাল্টে দিয়েছে তার জীবন। বলছিলাম, ফুটবলার আরিফ হাওলাদারের কথা। বর্তমানে দল না পেয়ে দৈনিক ৪শ’ টাকায় নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছেন তিনি।

আরিফ হাওলাদার গণমাধ্যমকে বলেন, এই বছর আমাকে কোন টিম চুক্তিতে নেয়নি। করোনাকালে আমি নিঃস্ব হয়ে গেছি। বাবা দুই বার স্ট্রোক করেছেন। বাসা ভাড়ার জন্য বাড়িওয়ালার চাপ আর ঘরে খাদ্যের অভাব সইতে পারছিলাম না। হাত পাতার কোন ইচ্ছা নেই বল কাজে নেমে পড়ি। জোগালি (নির্মাণ শ্রমিক) করে যে টাকা পাই তাতে সংসার চলছে।

আরিফ জানান, ২০১৫ সালে আড়াই লাখ টাকা চুক্তিতে বি লিগ বিজেএমসিতে, ২০১৬ সাল ৩ লাখ টাকায় আরামবাগ কেসিতে খেলেছেন। বাৎসরিক ৬ লাখ টাকা চুক্তিতে ২০১৭-১৮ মৌসুম খেলেছেন শেখ জামাল দলে। গত বছর ঢাকা চ্যাম্পিয়ন্স লিগে অগ্রণী ব্যাংকে বাৎসরিক ৩ লাখ চুক্তিতে খেলেন। কিন্তু ২০২০ সালে কোন লিগে ডাক পাননি। ফলে বেকায় হয়ে পড়েন। বন্ধ হয়ে যায় রোজগার।

সদর উপজেলার গাবতলী গাবতলী খানকা শরীফ এলাকায় ভাড়া বাড়িতে থাকেন আরিফ। তিনি বলেন, শুরুতে জোগালির কাজের বিষয়টি বাসার কেউ জানতো না। কোন সময় এই কাজ করিনি বলে পা কেটে গেছে। কিন্তু আর গোপন রাখতে পারলাম না। অনেককে নানা কৌশলে নিজের সমস্যার কথা জানিয়েছিলাম। হয়ত কেউ উপলব্ধি করতে পারেনি। আর লজ্জায় ভেবেছি কারো কাছে হাত পাতার চেয়ে খেটে খাওয়া ভালো।

স্ট্রাইকার আরিফ হাওলাদারের কথা জানতে পেরে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের সহধর্মিনী সালমা ওসমান লিপি। জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি ৫০ হাজার টাকা অনুদান দিয়েছেন তাকে। এদিকে আরিফের খোঁজখবর নিয়েছেন নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু।

এ বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু জানান, আমরা আরিফের পরিবারের খোঁজ নিয়েছি। ঘটনাটি সত্যিই আমাদের ব্যথিত করেছে। আমরা আরিফের জন্য দীর্ঘস্থায়ী কিছু করার চেষ্টা করছি।

সব খবর
খেলাধুলা বিভাগের সর্বশেষ