শুক্রবার ২৩ এপ্রিল, ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইন লিখে আগুনে পোড়াল ছাত্র ফেডারেশন

সোমবার, ১ মার্চ ২০২১, ১৬:৪৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও কারাবন্দী লেখ মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের নারায়ণগঞ্জ মহানগর শাখা। সোমবার (১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় পৌর শহীদ মিনারে সমাবেশ করে ছাত্র সংগঠনটির নেতা-কর্মীরা। এ সময় ডিজিটাল নিরাপত্তা আইন লেখা প্রতিকৃতি আগুনে পুড়িয়ে প্রতিবাদ জানায় তারা।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্র ফেডারেশনের জেলা শাখার সাধারণ সম্পাদক ইলিয়াস জামান, মহানগর শাখার আহ্বায়ক ফারহানা মানিক মুনা, যুগ্ম আহ্বায়ক তাকবির হোসেন, সদস্য সাইদুর রহমান, হামিদ, তানভীর, মাশরাফিসহ বিভিন্ন থানা ইউনিটের নেতা-কর্মী। এ সময় তাদের হাতে ‘ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর’, ‘কার্টুনিস্ট কিশোরসহ ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দাও’, ‘জান ও জবানের স্বাধীনতা চাই’, ‘লেখক মুশতাক হত্যার সুষ্ঠু তদন্ত কর’ সহ বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে দেখা যায়।

ছাত্র সংগঠনটির নেতারা বলেন, কলঙ্কিত ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে জনগণের বাকস্বাধীনতা ক্ষুন্ন করা হয়েছে। এই আইনের শিকার হয়েছেন লেখক মুশতাক আহমেদ। ছয়বার জামিন চেয়েও জামিন পাননি তিনি অবশেষে কারাগারেই মৃত্যু হলো তাঁর। যখন সংবাদ মাধ্যমগুলো সরকারের অপকর্ম নিয়ে লেখে তখন তাদের দমানোর জন্য নতুন নতুন পথ খুঁজে বের করা হয়। এই সরকার মানুষের মুখ নয় বরং আপনার মগজও বন্ধ করার জন্য এই আইন প্রণোয়ন করেছে।

বক্তারা আরও বলেন, সরকার এর সমালোচনা করা আর রাষ্ট্রবিরোধী কাজ এক কথা নয়। একজন সচেতন নাগরিক হিসেবে সকলের দায়িত্ব অন্যায় ও অপরাধের সামলোচনা করা এবং এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো। তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবির আন্দোলনে পুলিশি লাঠিচার্জের প্রতিবাদ ও গ্রেফতার ছাত্রনেতাসহ সকলের নিঃশর্ত মুক্তির দাবি জানান। একই সাথে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর সঠিক তদন্ত করে দোষীদের শাস্তির দাবি জানান

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ