শনিবার ২৮ নভেম্বর, ২০২০

তিন কারণে টার্গেট শামীম ওসমান

বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১৯:৫৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ২০০১ সালের ১৬ জুনে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় তৎকালীন আওয়ামী লীগের কার্যালয়ে ভয়াবহ বোমা হামলার ঘটনা ঘটে। এই হামলায় আহত হয়েছিলেন সাংসদ শামীম ওসমান। বোমা হামলায় তাকে হত্যার জন্য টার্গেট করা হয়েছিল দাবি এই সাংসদের। এছাড়া একাধিকবার দেশত্যাগও করতে হয়েছিল এই জনপ্রতিনিধিকে। বেশ কয়েকটি মামলার আসামিও হয়েছেন তিনি। এসবের জন্য তিনটি কারণ দেখিয়েছেন তিনি। নারায়ণগঞ্জে গোলাম আজমকে অবাঞ্চিত ঘোষনা, খালেদা জিয়ার লংমার্চে বাঁধা ও টানবাজার উচ্ছেদ এই তিন কারণে তিনি বারবার টার্গেট বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। মঙ্গলবার (২০ অক্টোবর) রাতে হাজির ছিলেন একটি বেসরকারি টিভি চ্যানেলে। কেন তিনি বার বার টার্গেট সেই বিষয়ে তিনি কথা বলেন।

‘দুর্বৃত্তায়নের কথায় শামীম ওসমানের নাম কেন আসে’ উপস্থাপকের এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘গোলাম আজম নাগরিকত্ব পাওয়ার আগে নারায়ণগঞ্জে অবস্থান করেছেন। যার বাসায় অবস্থান করেছিলো ২০০১ সালে আমার উপর হওয়া বোমা হামলার নায়ক কিন্তু সে লোক। ক্ষমতায় আসার পর, আমরা গোলাম আজমকে অবাঞ্চিত ঘোষনা করলাম।

লংমার্চে বাঁধা এই প্রসঙ্গে নিজের অবস্থান পরিষ্কার করে বলেন, লংমার্চ আমি আটকিয়ে ছিলাম। একটু খেয়াল করলে দেখবেন আমরা লংমার্চ আটকাইনি শুধু সময় চেঞ্জ করে দিয়েছিলাম। আমাদের কাছে তথ্য ছিলো, লংমার্চ ফেনীতে যাওয়ার পর বিএনপি নেত্রী খালেদা জিয়ার গাড়ির পেছনে দুটি বাস ভর্তি শ্রমিক থাকবে আর বাস দুটি ব্লাস্ট (বিস্ফোরণ) করে দেয়া হবে। খালেদা জিয়ার উপর হামলা হয়েছে, এ নিয়ে সারাদেশে বিশৃঙ্খলা তৈরি করা হবে এবং এই বিশৃঙ্খলায় ক্ষমতার রদবদল হবে। এই দায়িত্ব যখন আমাকে দেয়া হলো তখন আমি আমার রাজনৈতিক ক্যারিয়ারের কথা না ভেবে সেই ৬৫ জন শ্রমিকের জীবনের কথা ভেবেছি। তাই আমরা আটকালাম। যখন ছাড়তে বলা হলো ছেড়ে দিলাম। উনারা কিন্তু চট্টগ্রাম গেলেন।

শামীম ওসমান বলেন, এছাড়া নারায়ণগঞ্জে একটি নিষিদ্ধপল্লি ছিলো, আমি সেটা তুলে দিয়েছিলাম। এই নিষিদ্ধপল্লির টাকা, স্বাধীনতা বিরোধী শক্তি এবং খালেদা জিয়ার লংমার্চ আটকানো এই তিনটা কারণে আমি টার্গেট হয়ে যাই। আমার বিরুদ্ধে এত ক্ষিপ্ত হয়েছিল তারা, বাংলাদেশে কোথাও আরডিএক্স দিয়ে বোমা হামলা হয়নি। সেই আরডিএক্স দিয়ে আমার উপর হামলা করা হয়েছিলো।’

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ