শুক্রবার ২৩ এপ্রিল, ২০২১

‘ধর্মের নামে অরাজকতায় ছাড় নেই’ নারায়ণগঞ্জে হানিফ

বুধবার, ৭ এপ্রিল ২০২১, ১৯:১৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ধর্মের নামে যারা অরাজকতা করে তাদের হাত থেকে ধর্মকে রক্ষা করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল হানিফ। বুধবার (৭ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এসে সাংবাদিকদের সামনে হেফাজত নেতাদের উদ্দেশ্যে হুশিয়ারি দিয়ে তিনি বলেন, ধর্মের দোহাই দিয়ে ভাঙচুর, জ্বালাও-পোড়াও যারা করেছে তাদের ছাড় দেওয়া হবে না।

গত ৩ এপ্রিল সােনারগাঁয়ের একটি রিসাের্টে নারীসহ মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করার ঘটনায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, স্থানীয় যুবলীগ নেতার বাড়িঘর ভাঙচুর করে হেফাজতের কর্মী-সমর্থকরা। বুধবার দুপুরে সোনারগাঁয়ের মোগড়াপাড়া এলাকায় আসেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রতিনিধি দল। প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুব উল হাবিব, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস। তারা ক্ষতিগ্রস্ত আওয়ামী লীগ কার্যালয় ও নেতা-কর্মীদের বাড়ি পরিদর্শন করেন। স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সাথে কথা বলে ঘটনার বিস্তারিত জানতে চান।

পরে স্থানীয় একটি রেস্তোরায় বসে গণমাধ্যমকর্মীদের সাথে কথা বলেন কেন্দ্রীয় নেতারা। এ সময় গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তারা। হেফাজতের কর্মীদের দ্বারা যারা হামলা ও নির্যাতনের শিকার হয়েছেন তাদের মামলা করার পরামর্শ দেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল হানিফ। তিনি বলেন, মামলা করলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। আঘাত এসেছে আমরা প্রতিঘাত করবােই। হেফাজত ইসলামের এমন তান্ডব অরাজকতা মেনে নেওয়া যায় না। তিনি আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। সোনারগাঁ থেকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন কেন্দ্রীয় নেতারা। পরে জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহর সাথে রুদ্ধাদ্বার বৈঠক করেন। পরে সার্কিট হাউজে মধ্যাহ্ন ভোজ শেষে তারা ঢাকায় ফিরে যান।

স্থানীয় আওয়ামী লীগের নেতাদের মধ্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শামসুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান মাসুমসহ জেলা উপজেলা আওয়ামী লীগের সহ¯্রাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ