শুক্রবার ২২ অক্টোবর, ২০২১

নারায়ণগঞ্জে এসে তিন নেতাকে স্মরণ করলেন বিপ্লব বড়ুয়া

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ১২:২৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রাজনীতির তিন কিংবদন্তি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য খান সাহেব ওসমান আলী, একেএম শামসুজ্জোহা ও আলী আহাম্মদ চুনকাকে স্মরণ করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া। মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে আমলাপাড়া সার্বজনীন পূজা মন্ডপ পরিদর্শনে এসে তিনি এ শ্রদ্ধা জানান।

ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া বলেন, আমি স্মরণ করছি আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা খান সাহেব ওসমান আলী, শামসুজ্জোহা সাহেব এবং আলী আহাম্মদ চুনকা সাহেব যারা নারায়ণগঞ্জে সকল সম্প্রদায়ের মানুষের একটি ঐতিহাসিক সহবস্থানের তারা ঐতিহ্য ধরে রেখেছেন। আমি জেনেছি আমলাপাড়ার এই পূজাটির বয়স একশ উনচল্লিশ বছর। অনেক দিনের সংস্কৃতি। আমি না এলে অত্যন্ত সুখকর ও আনন্দময় অভিজ্ঞতা মিস করতাম। এখানে আমি যে শৈল্পিক পূজার আয়োজন দেখলাম এখানে অনেক নান্দনিকতা থাকে। আমি জানতে পেরেছি পাশেই একটি মসজিদ রয়েছে। মসজিদের আযান এবং দূর্গাপূজার শাখের ধ্বনি একসাথে বাজে এটা বাংলাদেশেই সম্ভব।

তিনি বলেন, আজ বাংলাদেশকে সারা পৃথিবীতে উন্নয়নের রোল মডেল বলা হয়। আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সারা পৃথিবীর সামনে বাংলাদেশকে একটি মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছে। সেই সাথে তার হাত ধরে বাংলাদেশ সারা পৃথিবীতে সাম্প্রদায়িক সম্প্রীতির একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বলেন ধর্ম যার যার উৎসব সবার। আমি জানি অনেক ধর্মের মানুষ এখানে এসেছে। আমরা ঈদে যে আনন্দ করি, কিংবা অন্যান্য ধর্মের উৎসবে যে আনন্দ দেখি এভাবেই আনন্দ ভাগাভাগি করে বাঙালি আরও হাজার বছর টিকে থাকবে। প্রধানমন্ত্রী সমৃদ্ধশালী বাংলাদেশের কথা বলেন। এই বাংলাদেশের মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান সকলের কথা বলেন। সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে যার যার ধর্মকে শ্রদ্ধা ও সম্মান জানিয়ে আমরা হাজার বছর এভাবে কাটিয়ে দেব।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ