সোমবার ২১ জুন, ২০২১

নারায়ণগঞ্জে আইপিএল জুয়ার ২ এজেন্ট গ্রেফতার

শুক্রবার, ৭ মে ২০২১, ১৭:২১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলায় অভিযান চালিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) কেন্দ্রীক অনলাইন জুয়ার দুই এজেন্টকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। গত বৃহস্পতিবার (৬ মে) বিকেলে ও রাতে পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুই ব্যক্তি হলেন: শহীদুল ইসলাম (৩৪) ও হোসেন গাজী (২৫)। শহীদুলকে আড়াইহাজারের প্রভাকরদী বাজার ও হোসেনকে রূপগঞ্জ উপজেলার সাওঘাট এলাকা থেকে গ্রেফতারের কথা জানিয়েছে র‌্যাব। তাদের কাছ থেকে তিনটি করে মোট ছয়টি মোবাইল জব্দ করা হয়েছে। মোবাইল ফোনের মাধ্যমে অনলাইন জুয়া চালাতো তারা।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, চলমান জনপ্রিয় ক্রিকেট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) এর ক্রিকেট ম্যাচকে কেন্দ্র করে অনলাইনভিত্তিক বিভিন্ন জুয়ার সাইট ব্যবহার করে নারায়ণগঞ্জের আড়াইহাজার ও রূপগঞ্জ এলাকায় কিছু অনলাইন জুয়ার এজেন্ট উঠতি বয়সী তরুণদের জুয়া খেলায় প্রলুুব্ধ করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। অনলাইন জুয়ার এই এজেন্টরা অনলাইনভিত্তিক বিভিন্ন জুয়ার সাইটে নামে-বেনামে আইডি তৈরি করে এবং ক্রিকেটপ্রেমী তরুণদের ক্রিকেট ম্যাচকেন্দ্রীক বাজিতে অংশগ্রহণে প্ররোচিত করে বিপুল অঙ্কের অর্থ আত্মসাৎ করে। কয়েকজন ভুক্তভোগীর করা অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান চালায় র‌্যাব-১১। অনুসন্ধানে সত্যতা পেয়ে আড়াইহাজারের প্রভাকরদী বাজার ও রূপগঞ্জ থানাধীন সাওঘাট এলাকায় অভিযান চালিয়ে অনলাইন জুয়া পরিচালনা চক্রের সক্রিয় দুইজন জুয়ার এজেন্টকে গ্রেফতার করা হয়।


র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, আসামিরা সরকারি অনুমোদনবিহীন বিভিন্ন ই-ট্রানজেকশনের সাইটে আইডি খুলে অবৈধভাবে আর্থিক লেনদেন করে। তারা অনলাইন জুয়ার সাইট যেমন ১ীইঊঞ ও ইঊঞ ৩৬৫ এ এজেন্ট আইডি নিয়ে সাধারণ ক্রিকেটপ্রেমী তরুণ ও যুবকদের আইডি খুলে দিয়ে অনলাইনে বাজির মাধ্যমে জুয়া খেলায় প্রলুব্ধ করে। ক্রিকেটপ্রেমী তরুণরা তাদের আইডি দিয়ে ক্রিকেট বাজিতে অংশগ্রহণ করে হেরে গেলে এই এজেন্টরা ১৫ শতাংশ হারে অর্থ কমিশন লাভ করে। কমিশন লব্ধ অর্থ তারা সরকারী অনুমোদনহীন ই-ট্রানজেকশনের মাধ্যমে লেনদেন করে অনলাইন জুয়ার প্রসার ঘটিয়ে আসছে। জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় এই অনলাইন জুয়ার এজেন্টরা পরষ্পরের সাথে যোগাযোগের মাধ্যমে সংঘবদ্ধ হয়ে অনলাইন জুয়ার বিস্তার ঘটিয়ে আসছে। অনলাইনে অবৈধ জুয়া খেলার এই ধরনের চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ