বুধবার ২১ অক্টোবর, ২০২০

নারায়ণগঞ্জে এবার গলিতেই সীমাবদ্ধ ছিল আশুরার সকল আয়োজন

রবিবার, ৩০ আগস্ট ২০২০, ২২:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে প্রতি বছর বড় আয়োজন করে পবিত্র আশুরা পালন করা হলেও এ বছর এ সকল আয়োজন ছিল এলাকার গলিতে সীমাবদ্ধ। করোনাভাইরাস পরিস্থিতির কারণে প্রশাসনিক নিষেধাজ্ঞা থাকায় গলির মধ্যে সীমিতভাবে পালন করা হয়েছে পবিত্র আশুরা।

রোবাবার (৩০ আগস্ট) দিনব্যাপী নারায়ণগঞ্জ শহর ও শহরের বাইরে বিভিন্ন এলাকায় আশুরা উপলক্ষে সীমিত আকারে আয়োজন করা হয়।

প্রতি বছর পবিত্র আশুরার দিন নারায়ণগঞ্জ শহরে বঙ্গবন্ধু সড়কে বের হয় তাজিয়া মিছিল। হায় হোসাইন, হায় হোসাইন করে শিয়া সম্প্রদায়ের অনেককে নিজেদের শরীরে আঘাত করতে দেখা যায়। গলিতে গলিতে খিচুড়ি রান্না করা হয়, আয়োজন করা হয় ওয়াজ মাহফিলের। বসে মেলাও। তবে এ বছর এসবের অনেক কিছুই হয়নি। বসেনি মেলা, বের হয়নি তাজিয়া মিছিল, হয়নি বড় আয়োজনের ওয়াজ মাহফিল।

তবে এবারর শহরের টানবাজার, নয়ামাটি, খানপুর কুমুদিনি, বন্দরসহ বিভিন্ন এলাকায় সীমিতভাবে পবিত্র আশুরা আয়োজন করা হয়। এলাকার সামনে তাজিয়া নিয়ে বাজনা বাজানোর মধ্যেই আশুরার আয়োজন সীমাবদ্ধ রাখতে দেখা গেছে। কিছু কিছু এলাকায় খিচুড়ি রান্না ও মসজিদে কিংবা ঘরোয়াভাবে দোয়া মাহফিলের আয়োজন করতে দেখা যায়।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি বিবেচনা করে তাজিয়া মিছিল ও আশুরার বিষয়ে অনেক আগেই নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। দিনটি ঘরোয়া পরিবেশে উদযাপন করা নির্দেশনা দেয় আইনশৃঙ্খলা বাহিনী।

সব খবর
ধর্ম ও নৈতিকতা বিভাগের সর্বশেষ