শুক্রবার ২৩ এপ্রিল, ২০২১

নারায়ণগঞ্জে কাল থেকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু

বুধবার, ৭ এপ্রিল ২০২১, ২০:০৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আগামীকাল বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে নারায়ণগঞ্জে করোনার টিকার দ্বিতীয় ডোজ প্রদান করা শুরু হবে। ইতিমধ্যে নারায়ণগঞ্জে পর্যাপ্ত টিকা রয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। তবে কী পরিমাণ টিকা দ্বিতীয় দফায় নারায়ণগঞ্জে এসেছে তা জানাতে রাজি হননি তিনি।

ডা. ইমতিয়াজ জানান, ৮ এপ্রিল থেকে করোনার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে জেলাজুড়ে। পূর্বের মতোই শহরের দুই সরকারি হাসপাতালসহ চার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রদান কার্যক্রম চলবে। পাশাপাশি প্রথম ডোজ প্রদান কার্যক্রমও অব্যাহত থাকবে।

দুপুরে সরেজমিনে নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতাল কেন্দ্রটিতে দেখা যায়, দ্বিতীয় ডোজ দেওয়ার কার্যক্রম শুরু করার জন্য আগাম প্রস্তুতি নেওয়া হচ্ছে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়াতে স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক দূরত্ব মানার বিষয়টিকে গুরুত্ব দিয়ে হাসপাতাল চত্ত্বরে দড়ি টেনে লাইন করা হচ্ছে। টিকা নিতে আসা লোকজনের জন্য জরুরি বিভাগের বাইরে সেবা কেন্দ্র বসানো হয়েছে। এই কেন্দ্রে টিকা কার্ড চেকিং করে ভেতরে প্রবেশ করানো হবে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। সবকিছু তদারকি করছিলেন হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মোহাম্মদ আসাদুজ্জামান।

নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, হাসপাতাল কেন্দ্রটিতে গত ৭ ফেব্রুয়ারি থেকে করোনার টিকা প্রদান করা হচ্ছে। আগামী ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। ব্যবস্থাপনা আগের মতোই রয়েছে। কেবল করোনার প্রকোপ বেড়ে যাওয়াতে স্বাস্থ্যবিধির ক্ষেত্রে অতিরিক্ত জোর দেওয়া হচ্ছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ