বুধবার ২৮ অক্টোবর, ২০২০

নারায়ণগঞ্জে রথযাত্রা স্থগিত, মন্দিরে ভিড় না করার আহ্বান

শনিবার, ২০ জুন ২০২০, ২১:১৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

ইনসেটে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ

ইনসেটে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ

প্রেস নারায়ণগঞ্জ: করোনাভাইরাসের কারণে আগামী ২৩ জুন অনুষ্ঠিতব্য হিন্দু সম্প্রদায়ের ঐতিহ্যবাহী ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথযাত্রা স্থগিত করা হয়েছে। সরকারি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নির্দেশনায় নারায়ণগঞ্জে বিশাল আকারে এই রথযাত্রা পালন না করার সিদ্ধান্ত নিয়েছে জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ। তাই সবাইকে রথযাত্রায় মন্দিরে এসে ভিড় না করার আহ্বান জানান নেতৃবৃন্দ। তবে প্রতিটি মন্দিরে স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে শুধু ধর্মীয় আনুষ্ঠানিক নিয়ম পালন করার নির্দেশনা রয়েছে। প্রতি বছর ঐতিহ্যবাহী ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথযাত্রায় যোগ দেন লাখো হিন্দু ধর্মাবলম্বী।

শনিবার (২০ জুন) দুপুরে শহরের টানবাজার এলাকায় পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক সাহার কার্যালয়ে নেতৃবৃন্দের আলোচনা সাপেক্ষে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি অরুন দাস, সাধারণ সম্পাদক উত্তম সাহা, হিন্দু নেতা তপন গোপ, বিধু হাওলাদারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন জানান, সরকারি বিধি নিষেধ ও বাংলাদেশ পূজা উদযাপন কমিটির নির্দেশনা মেনে রথযাত্রায় আমরা নারায়ণগঞ্জে এবার শুধু ধর্মীয় নিয়ম পালন করে রাখবো। রথযাত্রায় যে শোভাযাত্রা হতো তা এবার করা হবে না। মন্দিরগুলোতে ভক্তদের এসে ভিড় না করার আহ্বান জানাচ্ছি। শ্রী শ্রী জগন্নাথ দেবের পূজা শুধু মন্দিরভিত্তিক করা হবে। দেশ ও জাতির স্বার্থে করোনা সংক্রমন যাতে না হয় সেদিক লক্ষ্য রেখে প্রত্যেক মন্দিরের সবাইকে সরকারি বিধি নিষধে ও স্বাস্থ্য বিধি মেনে রথ উৎসব পালন করার অনুরোধ জানাচ্ছি। রথযাত্রার দিন এই মহামারী করোনায় মৃত ও আক্রান্তদের জন্য এবং এই ভাইরাস যাতে এই পৃথিবীতে আর বিস্তার না লাভ করতে তার জন্য জগন্নাথ প্রভুর কাছে বিশেষ প্রার্থনা করা হবে।

সব খবর
ধর্ম ও নৈতিকতা বিভাগের সর্বশেষ