শনিবার ২৮ নভেম্বর, ২০২০

নারায়ণগঞ্জে সম্মুখসারির করোনা যোদ্ধাদের প্রথম আলো’র সম্মাননা

শুক্রবার, ৬ নভেম্বর ২০২০, ২০:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জে করোনা মোকাবেলায় সম্মুখসারির যোদ্ধাদের সম্মাননা জানিয়েছে দেশের বহুল প্রচারিত দৈনিক পত্রিকা প্রথম আলো। বৃহস্পতিবার ও শুক্রবার সকালে স্বাস্থ্যবিধি মেনে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা জানানো হয়।

গত বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামকে তাদের কার্যালয়ে গিয়ে স্বাস্থ্যবিধি মেনে ফুল দিয়ে সম্মাননা জানানো হয়। তাদের হাতে প্রথম আলোর পক্ষ থেকে ‘কৃতজ্ঞতা ও ধন্যবাদ’ সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। করোনার প্রকোপের শুরু থেকে এখন পর্যন্ত বিনামূল্যে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদান করায় সাজেদা ফাউন্ডেশনকেও সম্মাননা জানানো হয়েছে। শুক্রবার সকালে সিদ্ধিরগঞ্জের শিমরাইলে অবস্থিত সাজেদা হাসপাতালে ফাউন্ডেশনের পরিচালক তরিকুল ইসলামের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

সম্মাননা স্মারক প্রদানকালে উপস্থিত ছিলেন প্রথম আলোর নারায়ণগঞ্জ প্রতিনিধি মজিবুল হক, সংবাদদাতা গোলাম রাব্বানী, আলোকচিত্রী দিনার মাহমুদ, প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জের সভাপতি রাসেল আদিত্য, সাবেক সভাপতি সাব্বির আল ফাহাদ, সাধারণ সম্পাদক উজ্জ্বল উচ্ছ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ রেজা, সাংগঠনিক সম্পাদক মো. হাসানুজ্জামান, উপসাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, দফতর সম্পাদক সৌরভ হোসেন সিয়াম, সদস্য মোহাম্মদ নাঈম, মৌন লাকী।

মার্চের শুরুর দিকেই প্রাণঘাতী এই ভাইরাসটি আঘাত হানে নারায়ণগঞ্জ জেলায়। গত ৮ মার্চ সারাদেশে প্রথম তিনজন করোনা রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে দুইজনই ছিলেন নারায়ণগঞ্জের। এরপর প্রথম রোগীর মৃত্যু ওই মাসেরই ৩০ তারিখ। এক পর্যায়ে জেলাকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। এমন পরিস্থিতিতেও প্রশাসনিক কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী, চিকিৎসকসহ সম্মুখসারির যোদ্ধারা কাজ করে গেছেন। সম্মাননা স্মারক পেয়ে সম্মুখসারির যোদ্ধারা আবেগতাড়িত হয়ে পড়েন। তাঁরা প্রথম আলোর এই উদ্যোগকে স্বাগত জানান। ডিসি জসিম উদ্দিন বলেন, প্রথম আলোর প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা জানাচ্ছি। প্রথম আলো সাংবাদিকতার পাশাপাশি তাদের সহযোগী সংগঠন বন্ধুসভা সামাজিক দায়বদ্ধতা থেকে নানা ভালো কাজ করছে।

এসপি জায়েদুল আলম বলেন, সাংবাদিকতাকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়। প্রথম আলো বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করে দেশের প্রথম সারিতে জায়গা করে নিয়েছে। প্রথম আলোর বন্ধুসভা মানুষেল পাশে নানা কাজ করছে।

সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ বলেন, করোনা সংকট মোকাবেলায় প্রথম আলো সংবাদ পরিবেশনসহ করোনায় করণীয় বিভিন্ন বিষয়ে প্রচার-প্রচারণা চালিয়ে মানুষের পাশে ছিল।

নাহিদা বারিক বলেন, করোনার শুরু থেকে মানুষের জন্য দিন রাত মাঠে থেকে কাজ করেছি। প্রথম আলোর এই সম্মাননা আরও ভালো কাজ করতে উৎসাহিত করবে।

জাহিদুল ইসলাম বলেন, করোনা শুরু থেকে প্রথম আলো মানুষের পাশে ছিল। আগামীতে মানুষের পাশে থাকবে প্রথম আলো এই প্রত্যাশা করছি । প্রথম আলোর সাফল্য কামনা করেন সাজেদা ফাউন্ডেশনের পরিচালক তরিকুল ইসলামও।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ