শুক্রবার ২৩ এপ্রিল, ২০২১

পাইকপাড়ায় মুক্তিযোদ্ধা সড়কের নামফলক উদ্বোধন

রবিবার, ৭ মার্চ ২০২১, ২০:৩৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নগরীর ১৭ নম্বর ওয়ার্ডের পাইকপাড়া এলাকায় মুক্তিযোদ্ধা সড়কের নামফলক উদ্বোধন করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। রোববার (৭ মার্চ) বিকেলে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে তিনি সড়কের নামফলক উদ্বোধন করেন। এ সময় বাবুরাইল পুল থেকে পাইকপাড়ার শেষ মাথা পর্যন্ত সড়কটিকে মুক্তিযোদ্ধা সড়ক হিসেবে নামকরণ করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা হাসান, ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, বীর মুক্তিযোদ্ধা হাজী নূর উদ্দিন আহমেদ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আসগর হোসেন প্রমুখ। এছাড়া ওই এলাকার অন্যান্য মুক্তিযোদ্ধারাও উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধাসহ সারাদেশের সকল মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে সড়ক উদ্বোধন উপলক্ষে মিলাদ ও দোয়া পড়ানো হয়। এ সময় সিটি মেয়র ডা. আইভী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের নামে সড়ক উৎসর্গ করার উদ্যোগ নিয়েছেন। আমরা দুই নম্বর ওয়ার্ডে এর আগেই এই উদ্যোগ শুরু করেছিলাম। প্রধানমন্ত্রী এই উদ্যোগ নেওয়ার পর আমরা আরও আলোকিত ও অনুপ্রাণিত হয়েছি। শহীদ মুক্তিযোদ্ধাদের কবর খুঁজে বের করে তা সংরক্ষণেরও উদ্যোগ নিয়েছেন। মুক্তিযোদ্ধাদের তিনি যেভাবে সম্মান দিচ্ছেন সেরকম এর আগে কোনো সরকারই করেনি। আমাদের জাতির পিতা এই ভূখন্ড এনে দিয়েছেন আর অর্থনৈতিক মুক্তি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

স্থানীয় মুক্তিযোদ্ধারা জানান, ১৯৭১ সালে পাইকপাড়া থেকে ৪৩ জন মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। তাদের মধ্যে এখন পর্যন্ত ২৫ জন জীবিত আছেন। এই এলাকায় মুক্তিযোদ্ধা সড়ক উদ্বোধন করায় জীবিত মুক্তিযোদ্ধারা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। ঐতিহাসিক ৭ মার্চের এই দিনে এই সড়ক উদ্বোধন করায় সিটি মেয়রের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তারা।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ