শনিবার ২৮ নভেম্বর, ২০২০

পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হলো মাস্টার ক্রিকেট টুর্নামেন্ট

শুক্রবার, ১৩ নভেম্বর ২০২০, ২২:৩৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জে মাস্টার ক্রিকেটার্স অব নারায়ণগঞ্জ আয়োজিত মাস্টার ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ নভেম্বর) নগরীর ইসদাইর এলাকায় একেএম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স মাঠে সকাল নয়টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত এই খেলা অনুষ্ঠিত হয়। মোট পাঁচটি দলের অংশগ্রহণে দুইটি বিভাগে কাপ পর্বে ও প্লেগ পর্বে দুইটি ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

কাপ পর্বে বিশ ওভারের খেলায় নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স দলকে ৩২ রানে হারিয়ে জাহাঙ্গীর হোসেন মোল্লা ডায়নামাইটস চ্যাম্পিয়ন হয়েছে। অপরদিকে প্লেগ পর্বে ১৫ ওভারের খেলায় শীতলক্ষ্যা ভাইকিংসকে ৪ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় নারায়ণগঞ্জ সুপার হিরোস।

কাপ পর্বের খেলায় প্রথমে ব্যাট করতে নেমে জাহাঙ্গীর হোসেন মোল্লা ডায়নামাইটস ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান করে। জবাবে নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স ২০ ওভারে ৭ ইউকেট হারিয়ে ১৫২ রান করলে জাহাঙ্গীর হোসেন মোল্লা ডায়নামাইটস ২৫ রানে জয়লাভ করে। এই খেলায় চ্যাম্পিয়ন দলের রাজন ভূঁইয়া ২৬ বলে ৫০ রান করে ম্যান অব দ্য ম্যাচ হন। অপরদিকে প্লেগ পর্বে ১৫ ওভারের খেলায় শীতলক্ষ্যা ভাইকিংস ৮ উইকেটে ১০৭ রান করে। জবাবে নারায়ণগঞ্জ সুপার হিরোস ৬ ইউকেটে ১০৮ রান তুলে ৪ উইকেটে জয় লাভ করে। বিজয়ী দলের তমিজ উদ্দিন ২৩ বলে সর্বোচ্চ ৩১ রান তুলে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

টুর্নামেন্টে জাহাঙ্গীর হোসেন মোল্লা ডায়নামাইটস এর কামরুল পায়েল সর্বোচ্চ ২৩২ রান করে সেরা ব্যাটসম্যান নির্বাচিত হন। এছাড়া নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স এর মজিবুর রহমান লিটন ১০ উইকেট লাভ করে সেরা বোলার এবং প্যারাডাইজ প্রিমিয়ার এর নারায়ণ চন্দ্র সাহা সেরা ফিল্ডার নির্বাচিত হন।

জেলা ক্রীড়া সংস্থার অধীনে গত ১৭ মার্চ থেকে এই টুর্নামেন্ট শুরু হয়ে ২০ মার্চ পর্যন্ত সপ্তাহের শুক্র ও শনি দুইদিন করে ১২টি খেলা অনুষ্ঠিত হয়। পরে মহামারী করোনা ভাইরাসের কারণে খেলা স্থগিত করা হয়। পরবর্তীতে অক্টোবর মাস থেকে পুনরায় খেলা শুরু হয়।

জাতীয় ক্রিকেট দলের সাবেক তিন খেলোয়াড় জাহাঙ্গীর আলম, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, জুয়েল হোসেন মনা এবং জাতীয় অনুর্ধ্ব ১৯ দলের সাবেক ক্রিকেটার তৌহিদ হোসেন শ্যামল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছেন। এছাড়া জাতীয় প্রিমিয়ার লীগ ও প্রথম বিভাগ লীগের সাবেক বেশ কয়েকজন খেলোয়াড় অংশ নেন। তাদের ক্রীড়া নৈপূন্যে টুর্নামেন্ট উৎসবমুখর হয়ে উঠে।

বিকেল পাঁচটায় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ টিটুর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. জসিম উদ্দিন, নারায়ণগঞ্জে বিজিবি-৬২ এর কমান্ডিং অফিসার লে. কর্ণেল মেহেদী হাসান আল আমিন, র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল খন্দকার সাইফুল ইসলাম, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) জাহেদ পারভেজ চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি কুতুবউদ্দিন আকসির প্রমুখ।

সব খবর
খেলাধুলা বিভাগের সর্বশেষ