মঙ্গলবার ০৯ মার্চ, ২০২১

পুরো বঙ্গবন্ধু সড়ক হকারমুক্ত করার দাবি

বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি ২০২১, ১৯:২২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে অবাধে ব্যবসা চালানোর দাবিতে ফের বিক্ষোভ মিছিল করেছে হকাররা। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু সড়কের চাষাঢ়ায় নেমে আসে কয়েকশ’ হকার। পরে হকার নেতা আসাদুল ইসলামের নেতৃত্বে মিছিলটি দুই নম্বর রেল গেইট পর্যন্ত ঘুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসে সমাবেশ করে।

এ সময় হকাররা অভিযোগ করে বলেন, প্রশাসন ও সিটি মেয়র বারবার বঙ্গবন্ধু সড়কের ফুটপাত হকার মুক্ত রাখার কথা বলে। কিন্তু উচ্ছেদের সময় কেবল চাষাঢ়ায় অভিযান চালায় পুলিশ। বাকি সড়কে হকাররা অবাধে বসে। উচ্ছেদ অভিযান চালালে পুরো সড়কই মুক্ত রাখবেন। অন্যথায় সব হকারদেরই বসতে দেওয়ার দাবি জানান বিক্ষুব্দ হকাররা। একই সাথে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ না করারও অনুরোধ জানান তারা।

হকার সংগ্রাম পরিষদ জেলা শাখার আহ্বায়ক আসাদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সড়ক চাষাঢ়ার জিয়া হল থেকে মন্ডলপাড়া ব্রিজ পর্যন্ত। কিন্তু হকারদের উচ্ছেদ করার সময় চাষাঢ়া থেকে গ্রীনলেজ ব্যাংক পর্যন্ত কেবল ইচ্ছেদ করা হয়। কিন্তু গ্রীনলেজ ব্যাংক থেকে মন্ডলপাড়া পর্যন্ত অবাধে ফুটপাতে বসে হকাররা। এতে কোনো বাধা দেয় না পুলিশ। বঙ্গবন্ধু সড়ক তো আর গ্রীনলেজ ব্যাংক পর্যন্ত না। উচ্ছেদ করলে পুরো বঙ্গবন্ধু সড়কই উচ্ছেদ করতে হবে।

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু সড়ক মুক্ত রাখলে পুরোটাই রাখতে হবে। আমি প্রশাসনের কাছে প্রশ্ন রাখতে চাই, ডিআইটি, দুই নম্বর গেইট এলাকা কী বঙ্গবন্ধু সড়কে পড়ে না? যদি না পড়ে তাহলে ওই সড়কের নাম বদলে দেন। কেউ ফুটপাতে অবাধে ব্যবসা করে খাবে আর কেউ না খেয়ে মরবে, এটা হবে না। আমার কাছে হকাররা বারবার জানতে চায়, উকিলপাড়া, দুই নম্বর গেইট, ডিআইটির হকারদের উচ্ছেদ করা হয় না, কেবল চাষাঢ়ার হকারদের উচ্ছেদ করা হয় কেন? আমি এসপি সাহেবের কাছে এই প্রশ্নের জবাব চাইবো।’

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের হকার মুক্ত রাখার জন্য গত কয়েকদিন যাবৎ জেলা পুলিশ কড়া অবস্থানে রয়েছে। প্রতিবাদে টানা বিক্ষোভ মিছিল করছে হকাররা। গত সোমবার নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচিও পালন করে তারা। ওই কর্মসূচিতে হকাররা বিকেল পাঁচটা থেকে রাত ১১টা পর্যন্ত বঙ্গবন্ধুর সড়কের দুই পাশে বসতে দেওয়ার দাবি জানায়।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ