শনিবার ০৬ মার্চ, ২০২১

প্লামি ফ্যাশনে স্যাটেলাইট কর্ণার

সোমবার, ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৮:১৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: কর্মীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে আন্তর্জাতিক সংস্থা লিড এর প্লাটিনাম সনদপ্রাপ্ত দেশের প্রথম পরিবেশবান্ধব সবুজ নীট কারখানা নারায়ণগঞ্জের প্লামি ফ্যাশনে স্যাটেলাইট কর্ণার স্থাপন করা হয়েছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার নরসিংপুরে অবস্থিত প্রতিষ্ঠানটির কনফারেন্স কক্ষে এর উদ্বোধন করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু বলেন, বৈদেশিক অর্থ উপার্জনে সহায়ক দেশের পোশাক শ্রমিকদের প্রধানমন্ত্রী সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। তাদের কর্মকালীন সময়ে সব ধরণের চিকিৎসাসেবা নিশ্চিত করতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে।

এই স্যাটেলাইট কর্ণারের মাধ্যমে কারখানার সকল নারী শ্রমিককে পরিবার পরিকল্পনা বিষয়ক বিভিন্ন সেবার পাশাপাশি প্রসবপূর্ব, প্রসবকালীন, ডেলিভারী ও প্রসবপরবর্তী সব ধরণের চিকিৎসাসেবা বিনামূল্যে প্রদানের ঘোষণা দেন প্লামি ফ্যাশনের ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল হক। তিনি জানান, নির্ধারিত কল সেন্টারে কল দিলে যে কোন পরিস্থিতিতে শ্রমিকরা এই স্যাটেলাইট কর্ণারের মাধ্যমে ফ্রি চিকিৎসাসেবা পাবে।

অুনষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ঢাকা বিভাগের পরিচালক শরিফুল ইসলাম, ফিল্ড সার্ভিসেস ডেলিভারী ইউনিটের লাইন ডাইরেক্টর (এফএসডি) ডা. মো. সারোয়ার বারী, জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা নাহিদা বারিক ও সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রদীপ চন্দ্র রায়।

এদিকে একই কার্যক্রমের আওতায় এনায়েতনগর ও গোগনগর ইউনিয়ন এলাকার গর্ভবতী মায়েদের বিনামূল্যে যাতায়াতের সেবা প্রদানের জন্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষ থেকে “মায়ের ডাক” নামে দুইটি ভ্যান গাড়ি প্রদান করা হয়।

উল্লেখ্য উপজেলা প্রশাসন ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের যৌথ উদ্যোগে নারায়ণগঞ্জ সদর উপজেলায় ইতোমধ্যে ১২টি পোশাক শিল্প কারখানায় স্থাপিত হয়েছে পরিবার পরিকল্পনা বিষয়ক স্যাটেলাইট কর্ণার। এসব কর্ণারে শ্রমিক ভাই-বোনদের পরিবার পরিকল্পনা বিষয়ক বিভিন্ন পদ্ধতির সেবা গ্রহণের পাশাপাশি প্রসবপূর্ব, প্রসবকালীন ও প্রসব পরবর্তী নিয়মিত চেকআপের ব্যবস্থা করা হয়েছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ