মঙ্গলবার ০৯ মার্চ, ২০২১

বাংলাদেশ এখন সারা বিশ্বের উন্নয়নের মডেল: সুফিয়ান

বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি ২০২১, ২২:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান বলেন, ২০০৮ সালের নির্বাচনে আমাদের প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার ছিল গ্রাম হবে শহর। নির্বাচনে জিতে সেইসময় টানা পাঁচবার দূর্নীতিতে চ্যাম্পিয়ন ও অর্থনীতিতে বিধ্বস্ত বাংলাদেশের দায়িত্ব নিলেন তিনি৷ দেখেন আজ বাংলাদেশ কী পর্যায়ে এসেছে। পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, মেট্রো রেলসহ দেশে নানা উন্নয়ন প্রকল্পের কাজ চলছে। আজ দেশে ৯৯ শতাংশ ঘরে বিদ্যুৎ রয়েছে। দেশের প্রতিটি এলাকায় যোগাযোগের জন্য রাস্তা রয়েছে। বাংলাদেশ এখন সারা বিশ্বের কাছে উন্নয়নের মডেল।

বুধবার (১৩ জানুয়ারি) বেসরকারি একটি টিভি চ্যানেলের টকশোতে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন৷ সাংবাদিক প্রণব সাহার উপস্থাপনায় এইসময় আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ।

নারায়ণগঞ্জ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের প্রতিটি এলাকায় ড্রেনেজ ব্যবস্থা বেশ উন্নত৷ নারায়ণগঞ্জ একটি শিল্পাঞ্চল এলাকা। এই নারায়ণগঞ্জে নিঃশ্বাস ফেলার জায়গাটুকু ছিল না৷ প্রধানমন্ত্রীর নেতৃত্বে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী রাস্তাঘাট নির্মাণসহ মানুষের বিনোদনের জন্যও কাজ করেছেন। নারায়ণগঞ্জের জিমখানায় ৩ হাজার বস্তিঘর ছিল। এই অবৈধ বস্তিতে মাদকের ব্যবসা হতো, মারামারি ও কাটাকাটি লেগে থাকতো এবং থানা পুলিশ প্রায়ই আসত। আজকে প্রধানমন্ত্রীর আর্শীবাদে ও ডা. সেলিনা হায়াৎ আইভীর নেতৃত্বে এই বস্তিতে প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে শেখ রাসেল নামে একটি পার্ক নির্মাণ করা হয়েছে। এর পাশে আপনি শীতলক্ষ্যা নদী থেকে ধলেশ্বরী নদী পর্যন্ত একটি বাবুরাইল মরা খাল ছিল। যাকে প্রায় ১৭৫ কোটি টাকা ব্যয়ে পুনরুজ্জীবিত করা হয়েছে। আমরা বিশ্বাস করি হাতিরঝিল থেকেও সুন্দর হবে আমাদের বাবুরাইল খাল এবং শেখ রাসেল পার্ক। এখানে একটি চারুকলা ইনস্টিটিউট করা হচ্ছে, উন্মুক্ত মঞ্চ করা হয়েছে, শেখ রাসেলের ম্যুরাল নির্মাণ করা হয়েছে।

আওয়ামী লীগ নেতা আবু সুফিয়ান বলেন, সিদ্ধিরগঞ্জে প্রায় দেড়শ কোটি টাকা ব্যয়ে একটি লেক নির্মাণ করা হচ্ছে। বন্দরে একটি ১২ ফুটের রাস্তা ছিল এবং যার অবস্থা ছিল যেন রাস্তার মধ্যে মাছ চাষ করা যায়। এ রাস্তাটি আজকে একশ ফুট রাস্তায় রুপান্তরিত করা হয়েছে। শীতলক্ষ্যার উপর কয়লাঘাট দিয়ে একটি ব্রিজ হচ্ছে। যেটি মূলত পদ্মা সেতুর সাথে সংযুক্ত একটি সড়ক। এই ব্রিজটি হলে ফরিদপুর, মাদারীপুরসহ ২৬টি এলাকার লোকজন অনায়াসে ঢাকা, চট্টগ্রাম যাতায়াত করতে পারবেন। শীতলক্ষ্যার উপর কদমরসূল ব্রিজের কাজও চলছে৷ যার মাধ্যমে বন্দর এবং নারায়ণগঞ্জবাসীর একটি অভূতপূর্ব যোগাযোগ হবে। আমাদের ডিএনডির প্রকল্পে প্রায় ১৩শ কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। এই বাঁধটি হলে প্রায় ২৫ লক্ষ লোক পানিবন্দি থেকে মুক্তি পাবে।

তরুনদের নিয়ে সরকারের গৃহীত প্রকল্পের কথা উল্লেখ করে তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের প্রবক্তা প্রধানমন্ত্রীর উত্তরসূরী সজিব ওয়াজেদ জয়ের নেতৃত্বে আজ যুব সমাজ উদ্বুদ্ধ হয়েছে। আজকে আমাদের মোট জনসংখ্যার ১১ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করে। সারা বাংলাদেশে কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে প্রায় ৭০ লক্ষ যুবক তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে। ১৩ হাজার যুব সংগঠনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্থিক সহায়তা করেছেন। ফলে এই যুব সংগঠনগুলো আজকে বিভিন্ন এলাকায় ও গ্রাম অঞ্চলে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।’

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ