বৃহস্পতিবার ০২ ডিসেম্বর, ২০২১

বাসভাড়া নিয়ে বিআরটিসি চেয়ারম্যানের কাছে যাত্রী অধিকার ফোরাম

বুধবার, ২৪ নভেম্বর ২০২১, ২১:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিআরটিসি প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো. তাজুল ইসলামের সাথে সাক্ষাৎ করে একটি স্মারক লিপি দিয়েছেন যাত্রী অধিকার সংরক্ষণ ফোরামের এক প্রতিনিধি দল।

বুধবার (২৪ নভেম্বর) বিকেলে বিআরটিসি, মতিঝিল কার্যালয়ে চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করেন তারা। এ সময় বিআরটিসি সেবা ও কিছু দাবি নিয়ে আলোচনা করেন।

বিআরটিসি চেয়ারম্যান প্রতিনিধিদেরকে সকল দাবি আন্তরিকতার সাথে যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণের প্রতিশ্রুতি দেন।

যাত্রী অধিকার সংরক্ষণ ফোরামের আহ্বায়ক রফিউর রাব্বির নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এড. এবি সিদ্দিক, সাধারণ সম্পাদক জাহিদুরহ ক দীপু, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, ন্যাপের জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন ও গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন।

যাত্রী অধিকার ফোরামের প্রতিনিধি দল বলেন, `সম্প্রতি জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে বিআরটিএ নতুন করে গণপরিবহনের ভাড়া নির্ধারণের ফলে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসি বাস ভাড়া ৩০ টাকাকে ৪০ টাকায় বৃদ্ধি করে, পরে দু’টাকা কমিয়ে ৩৮ টাকা নির্ধারণ করে জ্বালানি তেলের বর্ধিত দামের সাথে ভাড়া বৃদ্ধির এই হার অত্যন্ত অসঙ্গতিপূর্ণ এবং বেশী, যা জনদূর্ভোগকে আরও বাড়িয়ে তুলেছে।`

এ সময় যাত্রী অধিকার ফোরামের পক্ষ থেকে বিআরটিসি চেয়ারম্যানের কাছে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআটিসি ননএসি বাসের সংখ্যা বৃদ্ধি ও এসিবাস পুনরায় চালু করার দাবি জানান হয়। নন এসি বাসের ভাড়া সর্বোচ্চ ৩৪ টাকা ও এসিবাসের ভাড়া সর্বোচ্চ ৫৫ টাকা নির্ধারণ করার এবং ছাত্রদের জন্য ঢাকা-নারায়ণগঞ্জ রুটে অর্ধেক ভাড়ার সুবিধা প্রদানের জন্য দাবি জানান হয়।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ