মঙ্গলবার ২৬ জানুয়ারি, ২০২১

বিআইডব্লিউটিএ'র অভিযানে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

মঙ্গলবার, ১২ জানুয়ারি ২০২১, ২১:১১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উদ্যোগে শীতলক্ষ্যার পূর্ব ও পশ্চিম তীরে নারায়ণগঞ্জ শহরের সেন্ট্রাল খেয়াঘাট এলাকায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালিত হয়েছে। মঙ্গলবার ১২ জানুয়ারী সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ওই অভিযান পরিচালিত হয়।

বিআইডব্লিউটিএ`র নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিলের নেতৃত্বে বিআইডব্লিউটিএ`র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ পরিচালক মোবারক হোসেনসহ সহকারী পরিচালক নূর হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। এছাড়া বিপুল সংখ্যক পুলিশ, নৌ পুলিশ, আনসার সদস্য ও উচ্ছেদকর্মী উপস্থিত ছিল। এদিকে উচ্ছেদ শেষে পন্টুনে উঠতে গিয়ে কাদামাটির কারণে হেলে পড়ে যায় ভেকুটি। পরে অপর একটি ভেকু এনে সেটিকে পন্টুনে তোলা হয়।

অভিযান প্রসঙ্গে শেখ মাসুদ কামাল বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী নদীর তীরভূমিতে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে নদীকে তার জায়গা ফিরিয়ে দিতে আমরা বদ্ধপরিকর। নারায়ণগঞ্জ শহরের সেন্ট্রাল খেয়াঘাট এলাকায় উভয় তীরেই দখলদাররা দোকানসহ অবৈধ স্থাপনা গড়ে তুলেছিল। মঙ্গলবার অভিযান চালিয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে। ইজারাদার ও তার লোকজনকে নির্দেশনা দেওয়া হয়েছে যাতে কেউ দখল না করতে পারে। পাশাপাশি থানা পুলিশ ও নৌ পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে যাতে কেউ যদি অবৈধ স্থাপনা গড়ে তোলার চেষ্টা করে তাদেরকে যেন আইনের আওতায় নিয়ে আসা হয়। নদীর তীরের সৌন্দর্য রক্ষা এবং অবৈধ স্থাপনা ও দখলদারদের উচ্ছেদে প্রতি সপ্তাহেই আমাদের এই অভিযান চলমান থাকবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ