শুক্রবার ২২ অক্টোবর, ২০২১

বিদ্যানিকেতনে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ এর উদ্বোধন

শনিবার, ২ অক্টোবর ২০২১, ২০:৩৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নগরীর পশ্চিম দেওভোগে বিদ্যানিকেতন হাই স্কুলের আবদুল হাই পাঠাগারে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ উদ্বোধন করা হয়েছে। শনিবার (২ অক্টোবর) বিকেলে পদ্মা ব্যাংকের চেয়ারম্যান ও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সারাফাত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ এর উদ্বোধন করেন।

তিনি বক্তৃতায় বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা যাবে না। বাংলাদেশের অস্তিত্বের সাথে বঙ্গবন্ধু জড়িত। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে ঘাতকরা ভেবেছিল তাঁর আদর্শ, চিন্তা-চেতনা মুছে ফেলবে। কিন্তু তার কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করে আজকে বিশ্বের অন্যতম নেত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। মাথাপিছু আয় বেড়েছে। আগামী এক বছরের মধ্যে পদ্মা সেতু এবং মেট্রো রেল আমাদের ব্যবহারের জন্যে উপযোগী হয়ে উঠবে। তিনি বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের বই পড়ার আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে।

অনুষ্ঠাানে অন্যদেও মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যানিকেতন হাই স্কুল পরিচালনা পরিষদের চেয়ারম্যান ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূন, ভাইস-চেয়ারম্যান আবদুস সালাম, ট্রাস্টি কোষাধ্যক্ষ কৃষ্ণধন সাহা, ট্রাস্টি সদস্য মো. মোয়াজ্জেম হোসেন সোহেল, আফজাল হোসেন পন্টি, মো. জাকির হোসেন এবং প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

পরে বিদ্যানিকেতন শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ