শুক্রবার ২৩ এপ্রিল, ২০২১

বেঁচে থাকলে সারাবিশ্ব নেতৃত্ব দিতেন বঙ্গবন্ধু: সুজিত নন্দী

বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১, ২১:১৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বাংলাদেশ আওয়ামী লীগের সমাজকল্যান এবং ত্রান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, ‘বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করা হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজকে মুক্তিযুদ্ধের চেতনায় ঘুরে দাঁড়িয়েছি আমরা।’

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জে বিদ্যানিকেতন হাই স্কুলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে চারদিন ব্যাপী অনুষ্ঠানের সমাপনীতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর মতো ব্যক্তি এদেশে জন্ম নিয়েছিল বলেই আমরা বাংলাদেশকে স্বাধীন করতে পেরেছি। বঙ্গবন্ধুর কারণেই আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক এবং একটি জাতীয় পতাকা ও জাতীয় সংগীত পেয়েছি। বঙ্গবন্ধু এমন একজন ব্যক্তি এবং নেতা ছিলেন তাকে যদি হত্যা করা না হতো, তিনি বেঁচে থাকলে সারা বিশ্বের নেতৃত্ব দিতে পারতেন। আজকের প্রজন্মকে বঙ্গবন্ধুকে জানতে হবে এবং বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করতে হবে। এজন্য বঙ্গবন্ধুর লেখা বইগুলো পড়তে হবে। বঙ্গবন্ধুর আত্মজীবনী বইটি পড়লে আমরা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবো।’

বিদ্যানিকেতন হাই স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তোফাজ্জল হোসেন। উপস্থিত ছিলেন বিদ্যানিকেতন ট্রাষ্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, ট্রাষ্টি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, আরাফাদুর রহমান বান্টি, রতন সাহা, ফয়সল আজিজ তুষার, নবনীত সাহা এবং প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

অনুষ্ঠানের শুরুতে বিদ্যানিকেতনের শিক্ষক ও শিক্ষার্থীরা সংগীত, নৃত্য এবং আবৃত্তি পরিবেশন করেন। পরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের সকল স্কুলের মধ্যে আয়োজিত রচনা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ