সোমবার ২১ জুন, ২০২১

রবীন্দ্রনাথের জন্মবার্ষিকীতে সাংস্কৃতিক জোটের শ্রদ্ধা

শনিবার, ৮ মে ২০২১, ১৭:২৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে। শনিবার (৮ মে) সকাল ১১টায় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তন প্রাঙ্গণে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠিত হয়। এ সময় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানিশংকর রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন মাহমুদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, সাবেক সভাপতি জিয়াউল ইসলাম কাজল, সহ সভাপতি ধীমান সাহা জুয়েল, জেলা বাসদের সমন্বয়কারী নিখিল দাস, জেলা সিপিবির সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, জেলা গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন, জেলা শ্রমিক সংহতির আহ্বায়ক অঞ্জন দাস, জেলা নারী সংহতির সাধারণ সম্পাদক পপি রাণী সরকার, ধাবমান সাহিত্য আন্দোলনের সম্পাদক কবি কাজল কানন, উন্মেষ এর সভাপতি অ্যাড. প্রদীপ ঘোষ বাবু প্রমুখ।

বক্তারা বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের শত শত কাজ থাকলেও তিনি হিন্দু বলে তাকে সেভাবে গ্রহণ করা হয়নি। আইনস্টাইন এর আবিষ্কারের সুফল সবাই নিয়ে আসছে। সেখানে এটা বিবেচনা করা হচ্ছে না যে তিনি কোন ধর্মের অনুসারী, তিনি কি খ্রিষ্টান নাকি ইহুদী। সেখানে আমাদের দেশে রবীন্দ্রনাথ এর সাহিত্যকর্ম নিয়ে নানা সমালোচনা সৃষ্টি হয়েছে। তেমনি তিনি কোন ধর্মের তা নিয়েও মানুষের মাঝে রয়েছে নানা মত। আমাদের এই দৃষ্টিকোণ থেকে বের হয়ে আসতে হবে এবং তার সাহিত্যকর্ম থেকে শিক্ষা ও উপলব্দি সৃষ্টির আহ্বান জানানো হয়।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ