শনিবার ২৮ নভেম্বর, ২০২০

রাজনৈতিক জীবনের শ্রেষ্ঠ বন্ধুর শয্যাপাশে আনোয়ার হোসেন

রবিবার, ১৮ অক্টোবর ২০২০, ১৮:৪৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, ‘রোকন উদ্দিন আহমেদ শুধু আওয়ামী লীগের না দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী। আমি যখন তোলারাম কলেজের জিএস তখন সে ভিপি। আমি তখন ছাত্রলীগ করতাম আর রোকন করতো ছাত্র ইউনিয়ন। কিন্তু আমাদের মধ্যে মতের মিল ছিল। আমাদের মধ্যে মধুর সম্পর্ক ছিল। ভিপি-জিএস এর মধ্যে এমন সম্পর্ক আর কোনো পরিষদে হতে দেখি নাই। আমার জীবনে অনেকে আসছে আবার চলে গেছে। কিন্তু রোকন আসছে আর চলে যায় নাই। সে আমার রাজনৈতিক জীবনের শ্রেষ্ঠ বন্ধু।’

রোববার (১৮ অক্টোবর) দুপুরে শহরের চাষাঢ়া বালুরমাঠ এলাকায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে শয্যাশায়ী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি রোকন উদ্দিন আহমদের বাসায় তাকে দেখতে যান আনোয়ার হোসেন। সে সময় তিনি এসব কথা বলেন। রাজপথের তুখোর এই নেতাকে অসুস্থ অবস্থায় শয্যাশায়ী দেখে দুঃখ প্রকাশ করেন তিনি।

দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ও বন্ধুকে অসুস্থ অবস্থায় দেখতে এসে তাঁর সাথে হাসি-ঠাট্টা জুড়ে দেন আনোয়ার হোসেন। সংকটকালীন এই সময়ে বন্ধুর মনোবল বাড়াতে রাজনৈতিক জীবনের নানা চড়াই-উৎড়াই পার হবার গল্প করেন। আওয়ামী লীগ নেতা রোকন উদ্দিনের শারীরিক অবস্থা পর্যবেক্ষনে তাঁর আশু সুস্থতা কামনা করেন আনোয়ার হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান সাউদ, আব্দুস সালাম, নাসিক ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রণজিত সরকার।

মস্তিষ্ক ও স্পাইনাল কর্ডের মধ্যে মোটর নিউরন নামে বিশেষ স্নায়ুকোষ থাকে, যা শরীরের মাংসপেশির কাজগুলো নিয়ন্ত্রণ করে। যেমন, চলাফেরা, কথা বলা, খাদ্যবস্তু গেলা, হাঁটা, শ্বাস-প্রশ্বাস, কোনো কিছু মুঠ করে ধরার মতো গুরুত্বপূর্ণ কাজ ইত্যাদি নিয়ন্ত্রিত হয় এই নিউরনের মাধ্যমে। মোটর নিউরন স্নায়ুতন্ত্রের একটি অস্বাভাবিক অবস্থা, যা মাংসপেশির স্বাভাবিক কাজগুলো ব্যাহত করে এবং মাংসপেশি ক্রমান্বয়ে দুর্বল করে তোলে। আওয়ামী লীগ নেতা রোকন উদ্দিন আহমেদ মোটর নিউরন ডিজিজের মতো এই দুরারোগ্য ব্যাধিতে ভুগছেন বলে জানান তার স্ত্রী নারায়ণগঞ্জ মহিলা পরিষদের সহসভাপতি রিনা আহমেদ। তিনি বলেন, কেবল মাথা ছাড়া রোকন উদ্দিনের শরীরের অন্যান্য অংশ পক্ষাঘাতগ্রস্থ। মৃদু শব্দে কথা বলতেও প্রচন্ড বেগ পেতে হয় তাঁর।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ