বৃহস্পতিবার ০২ ডিসেম্বর, ২০২১

রাশিয়ার তরুণীর চোখে রূপগঞ্জের শাপলা বিল

সোমবার, ১ নভেম্বর ২০২১, ২১:৩৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জের দাউদপুরে রয়েছে লাল শাপলার বিল। প্রায় ৯০০ বিঘা জমির উপর গড়ে উঠা বিলে শাপলার পাশাপাশি রয়েছে পদ্ম বিলও। দাউদপুরের জিন্দা পার্ক থেকে ৫ মিনিট দূরেই শাপলা বিলের শুরু। বর্ষার ৪ মাস এখানে লাল শাপলা ফুটে। ইতোমধ্যে ভ্রমণ পিপাসু মানুষের কাছে এই বিল আকর্ষণ তৈরি করেছে। রাশিয়ার তরুণী অলগা টকচকিয়ার কল্যাণে নতুন ভাবে পরিচিতি পেয়েছে এই শাপলা বিল।

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে চাকরি করেন রাশিয়ার তরুণী অলগা টকচকিয়া। কাজের ফাঁকে ঘুরে বেড়ান দেশের বিভিন্ন অঞ্চলে। তবে নারায়ণগঞ্জের রূপগঞ্জের জিন্দা পার্কের পাশে শাপলা বিলে তোলা তার কিছু ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ছবি তুলেছেন ইনডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলোকচিত্রী অনির্বাণ কায়সার।

ছবির গল্প বলতে গিয়ে তিনি বলেন, ‘ভাইরাল হওয়া শাপলা বিলের এই ছবিগুলো ২ অক্টোবর তুলি। অলগার সঙ্গে আমার জানুয়ারি মাসে ইনস্টাগ্রামে পরিচয় হয়। উনি নিজেই আমার অন্যান্য ছবি দেখে নক দেন। এরপর দেশের বিভিন্ন জায়গায় উনার ছবি তুলেছি।’

অলগার কাছে সবচেয়ে প্রিয় বাংলাদেশের নদী ও জলাশয়। তার মতে, বাংলাদেশের মাটির চেয়ে পানিই বোধ হয় বেশি! অলগার প্রিয় নৌকায় চড়া। যেখানেই গেছেন এই অভিজ্ঞতা নেয়ার চেষ্টা করেছেন তিনি।

সব খবর
পজিটিভ নারায়ণগঞ্জ বিভাগের সর্বশেষ