সোমবার ২৬ জুলাই, ২০২১

রূপগঞ্জের অগ্নিকান্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি

শুক্রবার, ১৬ জুলাই ২০২১, ২১:১৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জের হাসেম ফুড ফ্যাক্টরীতে অগ্নিকাণ্ডের জন্য বিচার বিভাগীয় তদন্ত , হতাহত শ্রমিকদের আইনানুগ ক্ষতিপূরণ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) বিকেলে চাষাড়ায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জের শহর কমিটির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সিপিবি নারায়ণগঞ্জ শহর কমিটির সাধারণ সম্পাদক সুজয় রায় চৌধুরী বিকু’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, জেলা কমিটির সদস্য দুলাল সাহা, নারী নেত্রী শাহানারা বেগম, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, জেলা গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি এম এ শাহীন, জেলা যুব ইউনিয়নের নেতা সজীব শরিফ ও জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি শুভ বনিক প্রমুখ।

মানববন্ধনে নেতৃবৃন্দরা বলেন, প্রকৃতপক্ষে কত শ্রমিক মৃত্যুবরণ করেছে তার পূর্ণ তালিকা প্রকাশ করতে হবে। কতজন আহত হয়েছে তারও তালিকা প্রকাশ করতে হবে। এ কারখানার শতকরা ৯০ ভাগ বেআইনীভাবে শিশু শ্রমিক নিয়োগ দেয়া হয়েছে তারও বিচার হওয়া উচিৎ। কারখানার অনুমোদন নেবার জন্য ২৭ টি দপ্তরের অনুমতি লাগে; ঘুষ খেয়ে যারা এ কারখানার অনুমতি দিয়েছে তাদেরও আইনের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। অবিলম্বে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে এ ঘটনার সুষ্ঠু তদন্ত, নিহত ও আহতদের পূর্ণ তালিকা প্রকাশ, দোষীদের শাস্তি প্রদান ও নিহত- আহতদের উপযুক্ত ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ