রবিবার ০৯ মে, ২০২১

লকডাউন অমান্য করে বের হওয়া ৮০ প্রাইভেট কার আটক

বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১৩:১৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সারাদেশে লকডাউন ঘোষিত হলেও তা অমান্য করে বের হওয়ায় নারায়ণগঞ্জের শিমরাইল এলাকায় ৮০ প্রাইভেট কার আটক করা হয়েছে৷ বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত এসব যানবাহন আটক করা হয়৷ বিষয়টি নিশ্চিত করেছেন সেখানে দায়িত্বরত সিদ্ধিরগঞ্জ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) গোলাম রেজা মাসুম প্রধান৷

নারায়ণগঞ্জের শিমরাইলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সর্বাত্মক লকডাউন মানাতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন প্রশাসন। তবে কোনো কারণ ছাড়াই গাড়ি নিয়ে বের হচ্ছেন অনেকে। লকডাউন নিয়ে তাদের উদাসীনতা দেখা গেছে৷

নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বরত সহকারী কমিশনার গোলাম রেজা মাসুম প্রধান বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণের বিস্তার রোধে আজ (বুধবার) থেকে ৮ দিনের লকডাউন শুরু হয়েছে। সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে ভোর ৬টায় শিমরাইল মোড়ে আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে অবস্থান নিই। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে যানবাহনের চলাচলও বাড়ে। এর মধ্যে সবচেয়ে বেশি প্রাইভেটকার। প্রায় ৮০ থেকে ৯০টি প্রাইভেটকার আটক করা হয়েছে।

তিনি আরও জানান, জরিমানা করে যদি এসব গাড়ি ছেড়ে দেওয়া হয়; তাহলে প্রকৃতপক্ষে লকডাউন বাস্তবায়ন হবে না। আপাতত তাদের ছাড়া হচ্ছে না। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সারাদেশে কঠোর লকডাউন আরোপ করা হয়েছে। লকডাউন কার্যকর করতে সরকারের ১৩ দফা বিধিনিষেধে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রবাদি কেনা, চিকিৎসা সেবা, মরদেহ দাফন বা সৎকার এবং টিকা কার্ড নিয়ে টিকার জন্য যাওয়া) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ