রবিবার ০৯ মে, ২০২১

লকডাউন বাড়ছে আরও ৭ দিন

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১৩:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনার বিদ্যমান পরিস্থিতিতে লকডাউন আরও এক সপ্তাহ বাড়াতে যাচ্ছে সরকার। সোমবার (১৯ এপ্রিল) নিজ বাসভবন থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সরকারের উচ্চ পর্যায়ের অনুমোদন মিললে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে বলছে মন্ত্রিপরিষদের একাধিক সূত্র।

দেশের শীর্ষ পর্যায়ের বিভিন্ন জাতীয় গণমাধ্যম মন্ত্রিপরিষদ বিভাগের একাধিক কর্মকর্তার বরাতে জানায়, লকডাউন এক সপ্তাহের মতো বাড়তে পারে। এর আগে কঠোর লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করে করোনা মোকাবিলা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। গতকাল রোববার রাতে কমিটির এক ভার্চুয়াল সভায় এই সুপারিশ করা হয়। এরপর সপ্তাহ শেষে আবার করোনাভাইরাসের সংক্রমণের হার বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়ার কথাও বলেছে কমিটি।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার গত ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করে। পরে তা আরও দু’দিন বাড়ানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধিনিষেধ দিয়ে ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ