শুক্রবার ২৩ এপ্রিল, ২০২১

লঞ্চডুবিতে নিহত পরিবার প্রতি ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার দাবি

সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২:০২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: শীতলক্ষায় লঞ্চডুবির ঘটনায় নিহতের প্রত্যেকের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে গণসংহতি নারায়ণগঞ্জ জেলা।

সোমবার (৫ এপ্রিল) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবি জানান গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন ও নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস।

বিবৃতিতে তারা জানান, লঞ্চ ও সড়ক দুর্ঘটনার নামে অধিকাংশ মৃত্যুই যে রাষ্ট্রের অবহেলা ও দায়িত্বহীনতাজনিত অব্যবস্থাপনাগত হত্যাকাণ্ড। দুর্ঘটনার নামে কাঠামোগত হত্যাকাণ্ড রোধে মালিক এবং দায়িত্বপ্রাপ্ত ব্যাক্তিদের জবাবদিহিতা ও বিচার নিশ্চিত করতে হবে। একই সাথে ঘটনার জন্য প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দায়ী প্রতিটি ব্যাক্তিকে আইনের আওতায় আনা এবং যথাযথ শাস্তি নিশ্চিত করবার দাবি জানাচ্ছি। নৌ ও সড়ক দুর্ঘটনায় প্রতিবছর অজস্র মৃত্যু ঘটে। এই মৃত্যুর মিছিল ঠেকাতে একটা কার্যকর বিশেষজ্ঞ পর্ষদ গঠন করে নিজস্ব সুপারিশমালা বাস্তবায়নের নির্বাহী ক্ষমতা তাদের হাতে প্রদান করতে হবে। তবেই হয়তো এই ধরনের অনাকাক্ষিত মৃত্যু বন্ধ করা সম্ভব। দুর্ঘটনার নামে হত্যাকাণ্ড রোধ করতে মালিকপক্ষের পাশাপাশি যান চলাচলের জন্য দায়িত্বপ্রাপ্ত প্রশাসনিক কর্তৃপক্ষকেও আইনী জবাবদিহিতা ও শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।

এর আগে সোমবার (৪ এপ্রিল) দুপুরে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস ও নারী সংহতি জেলার সম্পাদক পপি রাণী সরকার দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন এবং শোকার্ত পরিবারের স্বজনদের প্রতি সমবেদনা জানান।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ