মঙ্গলবার ০২ মার্চ, ২০২১

শনিবার কবি নূরুল আলমের জন্মদিন

মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ২৩:১৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস বিজ্ঞপ্তি: আজ বঙ্গবন্ধু প্রেমী মাটি ও মানুষের কবি মো. নূরুল আলম এর ৭২তম শুভ জন্মদিন। মো. নূরুল আলম ১৯৫০ সালের ২৭ জানুয়ারী শিশু ও বন্দর নগরী নারায়ণগঞ্জের বন্দর থানার সোনাকান্দা গ্রামে এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শৈশব ও কৈশোর কাটে শীতলক্ষ্যা বিধৌত সোনাকান্দা গ্রামে। কবি কলেজ জীবন থেকে কবিতা চর্চা আরম্ভ করেন। তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও মানব কল্যাণ কর্মকান্ডের সাথে জড়িত। বঙ্গবন্ধুর আদর্শের এককজন মাঠ পর্যায়ের আওয়ামীলীগের সক্রিয় রাজনৈতিক কর্মী ও সংগঠক। কবি বাঙালি জাতিয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। কবি মানুষ ও প্রকৃতিকে গভীরভাবে ভালোবাসেন। তার লেখার প্রকৃতি ও মানুষের জীবন সংগ্রামের কথা ফুটে ওঠে।

এ পর্যন্ত কবির মোট ২৮টি কাব্য গ্রন্থ ও শিশুতোষ কাব্যগ্রন্থ এবং একটি কবিতা সমগ্র প্রকাশিত হয়েছে। কবির প্রকাশিত উল্লেখযোগ্য বইগুলোর হলো-জাতির পিতা, একটি বক্তৃতার পংক্তিমালা, স্বাধীনতা আমার স্বাধীনতা, জেগে ওঠো বাঙালি, জীবন যেখানে কথা বলে, মন ছুয়ে যায়, কথা দিলাম, প্রিয়তমা তোমার ভালোবাসা, আমার ঠিকানা, ভালোবাসার অন্যরকম, ছোছনায় খেলা করে, স্বপ্নগুলো আমার, আকাশকে ছোয়া যায় না, লড়াই এবং বোরাক। শিশুতোষ কাব্য গ্রন্থ চারদিকে সোরগোল, চাঁদের পরি ও ইলশে গুড়ি বৃষ্টি প্রভৃতি। মোঃ নূরুল আলম কাব্য সমগ্র-১, বঙ্গবন্ধু জন্মশত বর্ষ উপলক্ষে ‘শত বর্ষে শত কবিতায় বঙ্গবন্ধু’ নামে কাব্যগ্রন্থ প্রকাশের পথে।

আগামীকাল বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় খাজা সুপার মার্কেটে টেলিগ্রাফ নিউজ২৪ ডটকম এর কার্যালয়ে টেলিগ্রাফনিউজ২৪ ডটকম, দৈনিক অপরাধ রিপোর্ট, প্রত্যাশা সাংস্কৃতিক গোষ্ঠী ও চৈতন্য শিল্প ও নাট্য গোষ্ঠীর পক্ষ থেকে কবিকে ফুলেল শুভেচ্ছা ও জন্মদিনের অভিনন্দন জানানো হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন টেলিগ্রাফনিউজ২৪ ডটকম এর সম্পাদক মো. আরিফুজ্জামান আরিফ, প্রধান আলোচক হিসাবে উপস্থিত থাকবেন দৈনিক অপরাধ রিপোর্টের সম্পাদক খোন্দকার মাসুদুর রহমান দিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট সাংস্কৃতিক ও নাট্য সংগঠক নূর হোসেন ও দৈনিক বিজয়ের সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন প্রত্যাশা সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি মো. শহীদ উল্লাহ।

জন্মদিন উপলক্ষে কবিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন টেলিগ্রাফনিউজ২৪

ডটকম সম্পাদক আরিফুজ্জামান আরিফ, দৈনিক অপরাধ রিপোর্টের সম্পাদক খন্দকার মাসুদুর রহমান দিপু, দৈনিক বিজয়ের সম্পাদক সাব্বির আহম্মদ সেন্টু, নাট্য ব্যক্তিত্ব নূর হোসেন, টেলিগ্রাফনিউজ২৪ ডটকম এর সহ-সম্পাদক সৈয়দ গোলাম সবুজ, দৈনিক পথের সময় সম্পাদক তৌকির আহম্মেদ রাসেল, কবি ও নাট্যকার মোখলেছুর রহমান তোতা, কবি জাহাঙ্গীর ডালিম, বন্দর থানা সমিতির সহ-সভাপতি আলহাজ¦ আলমগীর হোসেন ও মুরাদ কম্পিউটারের স্বত্বাধিকারী মো. মুরাদ হোসেনসহ আরও অনেকে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ