শুক্রবার ২২ অক্টোবর, ২০২১

শামীম ওসমানের সহায়তায় ফিরল প্রবাসীর লাশ

শুক্রবার, ১৮ ডিসেম্বর ২০২০, ১০:৩৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দুবাইপ্রবাসী ফতুল্লার হরিহরপাড়ার মনির হোসেন হূদরোগে আক্রান্ত হয়ে গত ১৮ নভেম্বর মারা যান। করোনা পরিস্থিতিতে অধিক বিমান ভাড়াসহ আইনি জটিলতায় পারিবারিকভাবে সিদ্ধান্ত হয় তাঁকে দুবাইয়েই দাফন করার। তবে দুবাইয়ে গিয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বিষয়টি জানতে পারেন। তখনই এ ব্যাপারে উদ্যোগী হন তিনি। অবশেষে (১৭ ডিসেম্বর) বৃহস্পতিবার মনির হোসেনের লাশ দেশে আসে। স্ত্রী ঝর্না বেগম, মেয়ে মিম আক্তারসহ স্বজনরা তাঁদের প্রিয়জনকে শেষবারের মতো দেখার সুযোগ পান।

জানাজা শেষে নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইর কবরস্থানে মনির হোসেনকে দাফন করা হয়েছে। ২৫ দিন হিমাগারে লাশ থাকার পর দুবাইয়েই মনিরকে দাফনের সিদ্ধান্ত নেন ঝর্না। এর মধ্যে গত ১২ ডিসেম্বর শামীম ওসমান সপরিবারে দুবাই যান। তিনি জানতে পারেন, মনিরের লাশ দেশে পাঠানোর জন্য চেষ্টা করছে দুবাইয়ের ‘নারায়ণগঞ্জ প্রবাসী কল্যাণ পরিষদ’ নামের একটি সংগঠন। কিন্তু আইনি জটিলতাসহ অর্থ সংকটে লাশ পাঠানো যাচ্ছে না। বিষয়টি শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি ও শ্যালক তানভীর আহম্মেদ টিটুর মনেও ভীষণ দাগ কাটে। তাঁরা সবাই মিলে প্রায় তিন লাখ টাকা ব্যয়ে লাশটি দেশে পাঠানোর ব্যবস্থা করেন।

মনির হোসেনের মেয়ে মিম আক্তার বলেন, ‘১৮ নভেম্বরের পর থেকে প্রতিটি দিন আমাদের কাছে যুগের সমান মনে হয়েছে। অনেকের কাছেই সাহায্য চেয়েছি, অনেকে চেষ্টাও করেছেন। কিন্তু আমার বাবার লাশ দেশে আনতে পারছিলাম না।’

সব খবর
অন্য পৃথিবী বিভাগের সর্বশেষ