শুক্রবার ২৩ এপ্রিল, ২০২১

শামীম ওসমান না’গঞ্জের মাটি ও মানুষের নেতা

সোমবার, ১ মার্চ ২০২১, ১৯:৪৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগের সাংসদ একেএম শামীম ওসমানকে মাটি ও মানুষের নেতা বলে অভিহিত করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম। শামীম ওসমানের ইতিহাস বাদ দিয়ে নারায়ণগঞ্জকে কল্পনা করা যায় না বলেও মন্তব্য করেন এসপি। সোমবার (১ মার্চ) দুপুরে পুলিশ লাইনসে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম। বক্তব্যের শুরুতে এসপি বলেন, ‘আমি ধন্যবাদ জানাচ্ছি সেই ব্যক্তিকে যার ইতিহাস বাদ দিয়ে নারায়ণগঞ্জকে কল্পনা করা যায় না। তিনি হলেন নারায়ণগঞ্জের মাটি ও মানুষের নেতা নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। যিনি জেলা পুলিশের সকল কার্যক্রমে উপস্থিত থাকেন এবং আমাদের উৎসাহ দিয়ে যান। সেই সাথে আমি ধন্যবাদ জ্ঞাপন করছি জেলা প্রশাসকের প্রতি। তার যোগদানের পর এটি প্রথম জেলা পুলিশের কার্যক্রম। তিনি সবসময় জেলা পুলিশকে নিজের অংশ মনে করেন এবং সকল কার্যক্রমে দিক নির্দেশনা দিয়ে এসেছেন।’

জায়েদুল আলম বলেন, ‘যারা আমাদের থেকে হারিয়ে গেছেন তাদের উদ্দেশ্যেই আমাদের এ অনুষ্ঠান। যারা আমাদেরকে শিখিয়ে দিয়ে গেছেন, নিজের বুকের রক্ত দিয়ে দেশের সেবা করে গেছেন। যে চারজন পুলিশ সদস্য আমাদের থেকে হারিয়ে গেছেন তাদের পরিবারবর্গকে আমি স্যালুট জানাচ্ছি। কারণ তাদের আত্মত্যাগেই বাংলাদেশ পুলিশ সারা বিশ্বে অনন্য মাত্রায় স্থান করে নিয়েছে। তারা আমাদেরকে অনুপ্রেরণা দেন এবং তাদের কাছ থেকেই আমরা প্রেরণা পাই। সকলের প্রতি ভালোবাসা, সহানুভূতিশীলতা অব্যাহত থাকবে। আমরা কথা দিচ্ছি নারায়ণগঞ্জ জেলা পুলিশ সবসময় নারায়ণগঞ্জবাসীর পাশেই থাকবে। আমাদের নিজের জীবনের বিনিময় হলেও আমরা নারায়ণগঞ্জবাসীর সেবা করে যাবো।’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ।

আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পিবিআই’র পুলিশ সুপার মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম, সাধারণ সম্পাদক শরীফুদ্দিন সবুজ, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আমির হোসেন স্মিথ প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ