বৃহস্পতিবার ২২ অক্টোবর, ২০২০

শীঘ্রই খুলবে সরকারি প্রাথমিক বিদ্যালয়

মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:২১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মহামারি করোনায় গত মার্চ থেকে বন্ধ রয়েছে নারায়ণগঞ্জের সকল স্কুল কলেজ। করোনার থাবায় বিপর্যস্ত শিক্ষার্থীদের শিক্ষাজীবন। যদিও সীমিত পরিসরে অনলাইনে বিভিন্ন কিন্ডারগার্টেন ও বেসরকারি স্কুল কলেজে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয় সম্পূর্ণরূপে বন্ধ আছে মহামারির শুরু থেকে। কিন্তু সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি শুরুর নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব শামীম আরা নাজনীন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা প্রণয়ন করা হয়েছে। বিদ্যালয় পুনরায় চালুর আগে অনুমোদিত নির্দেশিকার আলোকে প্রস্তুতি গ্রহণ করা প্রয়োজন। এ অবস্থায় কোভিড-১৯ পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা স্কুল পর্যায়ে প্রেরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

একই সঙ্গে প্রস্তুতি প্রক্রিয়ার অংশ হিসেবে মন্ত্রণালয়ের সব পদক্ষেপ পােস্টার, লিফলেট তৈরি করে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করতে বলা হয়েছে। এর একটি খসড়াসহ উপস্থাপন করতে অনুরোধ জানানো হয়েছে।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ