শনিবার ২৮ নভেম্বর, ২০২০

শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটিতে নারায়ণগঞ্জের চার নেতা

রবিবার, ১৮ অক্টোবর ২০২০, ২৩:৪৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আওয়ামী লীগের শ্রমিক সংগঠন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন নারায়ণগঞ্জের চার নেতা। এই চার নেতা হলেন সহ-সভাপতি পদে মহসীন ভূইঁয়া, সাংগঠনিক সম্পাদক পদে কাউসার আহমেদ পলাশ, আইন ও দর কষাকষি বিষয়ক সম্পাদক পদে মো. কাজিম উদ্দিন এবং ট্রেড ইউনিয়ন সমন্বয় বিষয়ক সম্পাদক মো. ফিরোজ হোসাইন।

রোববার (১৭ অক্টোবর) রাতে জাতীয় শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটির ৩৫ জনের নাম ঘোষণা করা হলে এই তথ্য জানা যায়। এর আগে শ্রমিক লীগের সম্মেলনে সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক কে এম আযম খসরুকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছিল।

নারায়ণগঞ্জের আড়াইহাজারের সন্তান বিআইডব্লিউটিসির শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মহসিন ভূইঁয়া ২০১০ সাল থেকে বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

ফতুল্লার সন্তান কাউসার আহমেদ পলাশ বাংলাদেশ শ্রমিক লীগের আগের কমিটিতে শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। তিনি ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার সংগঠনর কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করছেন। ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করা পলাশ পরবর্তীতে শ্রমিক লীগের রাজনীতিতে নিজেকে সম্পৃক্ত করেন।

অন্যদিকে বন্দরের সন্তান কাজিম উদ্দিন তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

কমিটিতে ট্রেড ইউনিয়ন সমন্বয় সম্পাদক পদে নির্বাচিত হওয়া মো. ফিরোজ হোসাইনের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বাড়ি মজলিশ গ্রামে। ফিরোজ হোসাইন জনতা ব্যাংক সিবিএর সাবেক কার্যকরী সভাপতি। তিনি সোনারগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ সংসদের সাবেক জিএস, সোনারগাঁও থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ