মঙ্গলবার ০২ মার্চ, ২০২১

‘সন্তানের স্মার্টফোনে নজর রাখুন’ অভিভাবকদের উদ্দেশ্যে ডিসি

বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৭:০৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, আমরা কিছু আইনস্টাইনের মত বিজ্ঞানী চাই। যারা নারায়ণগঞ্জকে তথা সারা বাংলাদেশকে পরিবর্তন করবে। আমি অভিভাবকদের বলবো শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি শিক্ষকের সাথে অভিভাবকদেরও একটা ভূমিকা রাখা দরকার। সে তার সন্তানকে বিজ্ঞানমনষ্ক করবে, আইসিটিতে দক্ষ গড়ে তুলবে এবং প্রযুক্তি নির্ভর সমাজের জন্য তাকে এগিয়ে দিবে।

বুধবার (২৭ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিজ্ঞান মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, স্মার্টফোনটি আমাদের সন্তানরা কিভাবে ব্যবহার করছে এবং আপনার সন্তানটি কি করছে তা নজরে রাখুন। যে কোন বিষয়ের উপর আসক্তি হতে পারে এবং তার মধ্যে অন্যতম হলো মোবাইল ফোনের আসক্তি। আমি আশা করি এই মোবাইল ফোনের আসক্তি কাটিয়ে আমরা যেন দক্ষ ও মানবিক সমাজ নির্মাণে ভূমিকা রাখতে পারি।

জেলা প্রশাসক বলেন, আমাদের সন্তানেরা এই আসক্তি থেকে বাচাঁর একটা পথ খুঁজে পাবে। এবং যে প্রজেক্টগুলো প্রদর্শন করা হয়েছে তা আসলেই চমৎকার হয়েছে। আমরা স্বপ্ন দেখি আমাদের সন্তানেরা নারায়ণগঞ্জকে ও বাংলাদেশকে সারা বিশ্বে আলোকিত করবে। আমরা একটা অভ্যাস গড়ে তুলি তা হলো, আমরা দিনে অন্তত একটিবার যেন সন্তানদের সাথে খাবার খাই। আমরা চাই আমাদের মেধার যথাযথ বিকশিত হোক। কিন্তু সেটি যেন অকালপক্ক না হয়ে যায়। আমরা আমাদের সন্তানদের সময় দিবো এবং মারধর করে তাকে পন্ডিত না বানাই। আমি আশা রাখি আমাদের নারায়ণগঞ্জের ছেলেমেয়েরা সারা দেশের বিজ্ঞান ও প্রযুক্তিতে অগ্রণী ভূমিকা রাখবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) সালেহ উদ্দিন আহমদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন, নারায়ণগঞ্জ মহিলা কলেজের পদার্থ বিজ্ঞানের প্রভাষক শাহনাজ বেগম।

আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা, জেলা শিক্ষা অফিসার মো. শরীফুল ইসলাম, তোলারাম কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আতিকা খানম, নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাতেমা বেগম প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ