শুক্রবার ২৩ অক্টোবর, ২০২০

সাংবাদিক হত্যার বিচার দাবীতে সম্মিলিত সাংবাদিক জোটের মানববন্ধন

শনিবার, ১৭ অক্টোবর ২০২০, ২০:২১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সাংবাদিক ইলিয়াস হত্যার বিচারের দাবীতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জের সাংবাদিকরা। শনিবার (১৭ অক্টোবর) বেলা ১০টায় বন্দর প্রেস ক্লাবের সামনে সম্মিলিত সাংবাদিক জোটের ব্যানারে প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বন্দর প্রেস ক্লাবের সভাপতি মোবারক হোসেন কমল খান।

সংহতি প্রকাশ করে সাংবাদিক নেতারা বলেন, আমরা আর প্রতিবাদ জানাতে চাইনা। সময় এসেছে প্রতিরোধ করার। আমাদের লেখনী অস্ত্রের চাইতে শক্তিশালী। ইলিয়াসকে যারা হত্যা করেছে তারা মাদক ও গ্যাস চুরির সাথে জড়িত। সন্ত্রাসীরা যেন আর কোন সাংবাদিকের উপর হামলা করতে সাহস না পায় তার জন্য ইলিয়াস হত্যাকারীদের ফাঁসি দাবী করছি। এলাকাভিত্তিক কিশোর অপরাধী ও মাদক বিক্রেতা এবং গ্যাস চোরদেরকে কারা শেল্টার দেয়? তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

বক্তারা আরো বলেন, সাংবাদিক হত্যার ঘটনায় পুলিশের ভূমিকা রহস্যজনক। ইলিয়াস হত্যার আসামীদেরকে জনতা ধরেছে। পুলিশ এখনও একজনকে ধরতে পারেনি। স্থানীয় প্রশাসন নিহতের পরিবারের কোন খোঁজ খবর নিচ্ছে না। খুনিরা ঘুরে বেড়াচ্ছে। আসামীরা বাদীসহ পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিচ্ছে। বক্তারা বলেন, আপনারা গ্যাস চুরি, মাদক বিক্রি করবেন আমরা প্রকাশ করলেই আমাদের উপর হামলা কিংবা হত্যা করবেন এভাবে চলতে পারে না।

বন্দর প্রেসক্লাবের সভাপতি কমল খান বলেন, প্রশাসনের ব্যার্থতায় বন্দরে আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটেছে। শুধু প্রশাসনই নয় সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। যে ভাবে কিশোর অপরাধ বৃদ্ধি পেয়েছে তা বন্ধ করতে হবে। ইলিয়স হত্যাকান্ডের মামলার যে ধীরগতি তাতে আমরা সন্তুষ্ট না। ৪৮ ঘন্টার মধ্যে বাকী ৫ জনকে গ্রেফতার করুন। যারা খুনিদের শেল্টারদাতা তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় নিন। কমল খান আরো বলেন, আমাদের রাজপথে নামতে বাধ্য করবেন না। তিন মাসের মধ্যে এ হত্যাকান্ডের বিচার করতে হবে। সাংবাদিকরা রাজপথে নামলে কাউকে লাগবে না। প্রয়োজনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধ করা হবে।

এসময় কমল খান বন্দর প্রেস ক্লাব সেক্রেটারী মহিউদ্দিন সিদ্দিকী ও সাংবাদিক সাব্বির আহম্মেদ সেন্টুর সমন্বয়ে নিহত সাংবাদিক ইলিয়াসের পরিবারকে সহায়তার জন্য একটি ফান্ড গঠনের ঘোষণা দেন।

আরও বক্তব্য রাখেন, নাসিক ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল মোহাম্মদ সাগর, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হান্নান সরকার, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. সুলতান আহম্মেদ, সবার কণ্ঠ সম্পাদক ফয়েজ উদ্দিন লাভলু, বন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মাসুদ, সাবেক সভাপতি আতাউর রহমান, সিটি প্রেস ক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু, সাংবাদিক তৌকির আহম্মেদ রাসেল, বন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহিউদ্দিন সিদ্দিকী, সহ-সাধারণ সম্পাদক হাজী নাসির উদ্দিন, সদস্য মাহফুজ জাহিদ, নিহত ইলিয়াসের মা এবং ছোট ভাই মো. সানোয়ার হোসেন।

সাংবাদিক সাব্বির আহম্মেদ সেন্টুর সঞ্চালনায় প্রতিবাদ সভায় জেলার প্রায় ৫ শতাধীক সাংবাদিক, মানবাধিকারকর্মী এবং গন্যমান্য নারী পুরুষ মানববন্ধনে অংশ নেন। পরে বিক্ষোভ মিছিল খেয়া ঘাটে গিয়ে শেষ হয়।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ