মঙ্গলবার ০৯ মার্চ, ২০২১

সিদ্ধিরগঞ্জে কয়েল কারখানাকে লাখ টাকা জরিমানা

সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১৭:৪৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে একটি ভেজাল কয়েল প্রস্তুতকারী কারখানার মালিককে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে সিদ্ধিরগঞ্জের ধনুহাজী রোড এলাকায় শশী এন্ড ঐশী ইন্টারন্যাশনাল নামে কারখানাটিতে অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান।

তিনি বলেন, কয়েল কারখানাটিতে দশটি ব্র্যান্ডের কয়েল অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন, প্রক্রিয়াকরণ করা হতো। অনুমোদন না থাকলেও বিএসটিআই এর লোগো ব্যবহার করা হতো কয়েলের প্যাকেটে। কয়েল উৎপাদনের জন্য রেজিস্টার্ড কোনো ক্যামিস্টকেও কারখানায় পাওয়া যায়নি। এসব অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৪৪ ধারায় শশী এন্ড ঐশী ইন্টারন্যাশনাল নামে ওই কারখানার মালিক আবিদুর রহমানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সদর উপজেলার বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়েছে বলেও জানান মো. সেলিমুজ্জামান।

তিনি আরও বলেন, ‘এই কারখানা অবৈধভাবে কয়েল উৎপাদন না করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তবে আমাদের মনিটরিং থাকবে। একই কার্যক্রম পরবর্তীতেও চললে কারখানা সিলগালা করে দেওয়া হবে।’ ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের এই অভিযানে সহযোগিতা করেছেন বাজার কর্মকর্তা ও জেলা পুলিশের একটি টিম।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ