বৃহস্পতিবার ০২ ডিসেম্বর, ২০২১

সিদ্ধিরগঞ্জে ভেজাল শিশু খাদ্য পণ্য তৈরি, গ্রেফতার ১

বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১, ১৭:০০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে মল্লিক ফুড কনজুম্যার এন্ড বেভারেজ কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল শিশু খাদ্যপণ্য ও ভেজাল খাদ্যপণ্য উৎপাদনের কাজে ব্যবহৃত ক্ষতিকর রাসায়নিক দ্রব্যাদি জব্দ করেছে র‌্যাব। এ সময় কারখানার ম্যানেজার মো. লোকমান হাকিম (৪৬) কে গ্রেফতার করা হয়।

বুধবার (২৪ নভেম্বর) বিকালে সিদ্ধিরগঞ্জের নিমাইকাশারী এলাকায় এই অভিযান পরিচালিত হয়। এ সময় কারখানায় উৎপাদিত বিপুল পরিমাণ ভেজাল শিশু খাদ্যপণ্য ললিপপ, আইস ললি, লিচি, ম্যাংগো জুস, চকোলেট ও ভেজাল খাদ্যপণ্য উৎপাদনের কাজে ব্যবহৃত ক্ষতিকর রাসায়নিক দ্রব্যাদি জব্দ করা হয়।

র‌্যাব-১১ এর এএসপি রিজওয়ান সাঈদ জিকু এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান। তিনি জানান, একটি চক্র কয়েক বছর যাবৎ সিদ্ধিরগঞ্জের নমাইকাশারী এলাকায় মো. নুরুল ইসলাম এর বাড়ী ভাড়া নিয়ে সরকারী অনুমোদন বিহীন ‘মল্লিক ফুড কনজুম্যার এন্ড বেভারেজ’ কারখানা চালিয়ে আসছিল। উক্ত কারখানায় অস্বাস্থ্যকর পদ্ধতিতে বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক দ্রব্য, রং ও ফ্লেভার ব্যবহার করে অবৈধভাবে ভেজাল খাদ্য ও পানীয়দ্রব্য উৎপাদন ও বাজারজাত করে আসছে যা শিশু এবং জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। গ্রেফতারকৃত ম্যানেজারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সরকারী অনুমোদন ব্যতীত দীর্ঘদিন ধরে তারা ভেজাল ও মানহীন খাদ্যপণ্য উৎপাদন করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাজারজাত করে আসছিল। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ