রবিবার ০৯ মে, ২০২১

সোনারগাঁয়ের সেই ওসি রফিকুলকে অবসরে পাঠালো সরকার

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ২১:১৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হেফাজত নেতা মামুনুল হকের ঘটনায় প্রত্যাহার (ক্লোজড) হওয়া ওসি রফিকুল ইসলামকে অবসরে পাঠিয়েছে সরকার। সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে অবসরে পাঠানোর কথা জানানো হয়েছে। ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, রফিকুলের চাকরির মেয়াদ ২৫ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৫ ধারা অনুযায়ী তাকে অবসরে পাঠিয়েছে সরকার। বিধি মোতাবেক অবসরজনিত সকল সুবিধা পাবেন বলেও উল্লেখ রয়েছে উপসচিব ধনঞ্জয় কুমার দাসের স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে।

গত ৩ এপ্রিল সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে এক নারীসহ অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে উপজেলার মোগরাপাড়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ, ওই রিসোর্ট ও আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের বাড়িতে হামলার ঘটনা ঘটে।

এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। ঘটনার পরদিন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। একই ঘটনার জেরে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টিএম মোশারফ হোসেনকেও বদলি করা হয়।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ