রবিবার ০৯ মে, ২০২১

সোনারগাঁ জাতীয় পার্টির সভাপতি রউফ চেয়ারম্যান গ্রেফতার

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১৪:৫৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হেফাজত নেতা মামুনুল হক ইস্যুতে সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছেন শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলার জাতীয় পার্টির সভাপতি আব্দুর রউফ। সোমবার (১৯ এপ্রিল) দুপুর দেড়টার দিকে তাকে ইউনিয়ন পরিষদ থেকে আটক করা হয়। পরে নাশকতার মামলায় তাকে গ্রেফতার দেখায় পুলিশ।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) শেখ তবিদুর রহমান জানান, হেফাজতের সহিংসতার ঘটনায় শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে দুপুর দেড়টার দিকে গ্রেফতার করা হয়েছে। মামলায় আসামির তালিকায় তার নাম না থাকলেও সহিংসতার ঘটনায় জড়িত থাকার তথ্য-প্রমাণের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

গত ৩ এপ্রিল সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে উপজেলার মোগরাপাড়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ, ওই রিসোর্ট ও আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের বাড়িতে হামলার ঘটনা ঘটে। স্থানীয় এক সাংবাদিককে বাড়ি থেকে তুলে নিয়ে ফেসবুক লাইভে এসে নির্যাতনের মুখে মামুনুল হকের কাছে ক্ষমা চাওয়াতে বাধ্য করার ঘটনাও ঘটে। এইসব ঘটনায় সোনারগাঁ থানায় পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ, সাংবাদিক পৃথক সাতটি মামলা দায়ের করে। মামলাগুলোর কয়েকটিতে হেফাজতের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে প্রধান আসামি করে বিএনপি, জাতীয় পার্টি, জামায়াত, হেফাজতের আরও কয়েকশ’ নেতা-কর্মীর নাম উল্লেখসহ আরও অনেককে অজ্ঞাত আসামি করা হয়।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ