শনিবার ২৮ নভেম্বর, ২০২০

হীরাঝিলে ময়লার ভাগাড়, ভোগান্তিতে এলাকাবাসী

বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ২২:২৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ডের হীরাঝিল আবাসিক এলাকায় গড়ে উঠেছে বিশাল আকারের একটি ময়লার ভাগাড়। ময়লার এই ভাগাড় তৈরী হওয়ায় স্থানীয় এলাকাবাসী দীর্ঘদিন যাবত পচাঁ দূর্গন্ধের কারণে চরম দূর্ভোগ পোহাচ্ছেন। স্থানীয় এলাকার ১নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ওমর ফারুকের অবহেলায় এই ময়লার ভাগাড়টি দিনকে দিন বিশাল আকার ধারণ করছে বলে এলাকাবাসির একাধিক অভিযোগ রয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সরেজমিনে গিয়ে সিদ্ধিরগঞ্জের ১নং ওয়ার্ড হীরাঝিল এলাকা ঘুরে এমনই চিত্র দেখতে পাওয়া যায়।

অত্র এলাকায় গড়ে উঠেছে জেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজ। এই প্রতিষ্ঠানটির দক্ষিণ পার্শ্বে বিশাল একটি খালি জায়গার মধ্যে গড়ে উঠেছে এই ময়লার ভাগাড়টি। প্রতিদিন এখানে প্রচুর পরিমাণ ময়লা ফেলা হচ্ছে। যার কারনে পচাঁ দূর্গন্ধে মারাত্মক ভাবে পরিবেশ দূষিত হওয়ার কারনে মানুষ নানা ধরনের জটিল রোগে আক্রান্ত হচ্ছে। উল্লেখ্য, অত্র এলাকার রয়েছে বহুতল ভবন, একাধিক মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান।

বর্তমান কাউন্সিলর ওমর ফারুককে ময়লা না ফেলানোর জন্য বহুবার বলার পরও তিনি এ বিষয়ে কোন প্রকার পদক্ষেপ গ্রহণ করেননি বলে জানান এলাকাবাসী। এলাকাবাসীর অভিযোগ, প্রতি বাড়ি থেকে ময়লা ফেলার জন্য ১০০/১৫০ টাকা করে নিয়ে দূরবর্তী স্থানে নিয়ে ময়লা না ফেলে এলাকার ভেতরেই এই স্থানে ময়লা ফেলা হচ্ছে।

ইতিপূর্বে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ অত্র কলেজে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের দূর্গন্ধের কারনে ক্লাস করতে সমস্যা হওয়ায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র এবং নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর এ বিষয়ে একটি লিখিত অভিযোগপত্র জমা দেন। পাশাপাশি স্থানীয় এলাকাবাসীও এ বিষয়ে তাদের কাছে লিখিত অভিযোগ দাখিল করেন। কিন্তু আজ অবধি এ পর্যন্ত তারা কোন প্রকার প্রতিকার পাননি। বিষয়টি নিয়ে এলাকাবাসির মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, জেলা প্রশাসক এবং পরিবেশ অধিদপ্তরের দৃষ্টি কামনা করছেন স্থানীয় এলাকাবাসী।

সব খবর
জনদুর্ভোগ বিভাগের সর্বশেষ