রবিবার ০৯ মে, ২০২১

৩শ’ শয্যায় ১২ লাখ টাকা ও ২ মাইক্রোবাস দেয়ার ঘোষণা

বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১৭:০৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: কোভিড আক্রান্ত রোগীদের জন্য নির্ধারিত নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে চুক্তি শেষ হওয়ার পরও স্বাস্থ্যসেবায় নিয়োজিত ৪০ আউটসোর্সিং কর্মচারীকে নিজের তহবিল থেকে দুই মাসের বেতন সমপরিমাণ অর্থ প্রায় ১২ লাখ টাকা প্রদানের ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান। একই সাথে তাদের যাতায়াতের সুবিধার জন্য দু’টি মাইক্রোবাস প্রদান করবেন বলেও জানান এই সাংসদ।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতাল পরিদর্শনে আসেন সেলিম ওসমান। তিনি এই হাসপাতাল পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি। নিজের সংসদীয় আসনের অন্তর্ভূক্ত এলাকার হাসপাতাল পরিদর্শনে এসে তিনি হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলেন। বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন।

পরে হাসপাতালের সম্মেলন কক্ষে চুক্তি শেষ হওয়ার পরও বিনা বেতনে কর্মরত ৪০ আউটসোর্সিং কর্মচারীদের দুই মাসের বেতন প্রদানের ঘোষণা দেন। এছাড়া তাদের যাতায়াতের জন্য দু’টি মাইক্রোবাস প্রদান করবেন বলেও জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ৩শ’ শয্যাবিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল বাসার, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু প্রমুখ।

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল বাসার বলেন, হাসপাতালে চুক্তিভিত্তিক চতুর্থ শ্রেণির কিছু কর্মচারী কাজ করেন। আউটসোর্সিং হিসেবে কর্মরত এই স্বাস্থ্যকর্মীদের চুক্তি শেষ হওয়ার পরও কয়েকজন হাসপাতালে স্বেচ্ছা সেবা দিয়ে যাচ্ছিলেন। নতুন করে চুক্তিবদ্ধ না হওয়াতে তাদের বেতন প্রদান করা সম্ভব ছিল না। এ বিষয়টি সাংসদকে জানালে তিনি নিজস্ব তহবিল থেকে তাদের দুই মাসের বেতন প্রদানের আশ্বাস দিয়েছেন। এমন ৪০ জন কর্মচারী রয়েছেন। এবং তাদের দুই মাসের বেতন প্রদান করা হলে সেই অর্থের পরিমাণ হবে প্রায় ১২ লাখ টাকা। এছাড়া কর্মচারীদের যাতায়াতের সুবিধার্থে দু’টি মাইক্রোবাসও প্রদানের ঘোষণা দিয়েছেন সাংসদ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ