সোমবার ২৬ জুলাই, ২০২১

৭ দফা দাবিতে ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের স্মারকলিপি

সোমবার, ১৯ জুলাই ২০২১, ২১:২১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: কৃষক ক্ষেতমজুরসহ গ্রামাঞ্চলের সকল মানুষের করোনা টেস্ট এবং বিনামূল্যে চিকিৎসাসহ ৭ দফা দাবিতে সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সোমবার (১৯ জুলাই) সকাল ১১টায় সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এই স্মারকলিপি প্রদান করা হয়।

সিভিল সার্জনকে স্মারকলিপি দেয়ার সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও বাসদ জেলা সমন্বয়ক নিখিল দাস, কৃষক নেতা ইব্রাহিম সরদার, বেলাল হোসাইন, মহসিন প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখিত দাবিসমূহ হলো- জরুরি ভিত্তিতে গ্রাম পর্যায়ে বিনামূল্যে সকলের করোনা পরীক্ষার ব্যবস্থা করতে হবে। যুদ্ধকালীন পরিস্থিতি বিবেচনা করে উপজেলা/ ইউনিয়ন পর্যায়ে সেনাবাহিনীর মেডিকেল কোরের সহায়তায় করোনা চিকিৎসার জন্য ফিল্ড হাসপাতাল স্থাপন করতে হবে। গ্রামের কৃষক ক্ষেতমজুরসহ প্রাপ্তবয়স্ক সকলকে দ্রুত টিকা দেয়ার ব্যবস্থা ও হাসপাতালসমূহে শয্যাসংখা, হাই ফ্লো নেজাল ক্যানুলা, আইসিইউ বেডসহ চিকিৎসা পরিধি বাড়ানো, পর্যাপ্ত দক্ষ জনবল নিয়োগ দাও, কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা কর

গ্রাম-শহরের শ্রমজীবী দরিদ্রদের এক মাসের খাদ্য ও নগদ ৫ হাজার টাকা প্রদান করোনা মোকাবিলায় কার্যকর লকডাউনে দৈনিক কমপক্ষে ১ লাখ করোনা টেস্ট, কন্ট্রাক্ট ট্রেসিং ও আইসোলেশনের ব্যবস্থা ক তে হবে। বিনামূল্যে সকল নাগরিকের করোনা চিকিৎসা করতে হবে ও করোনায় মৃত্যুবরণকারীদের পরিবারকে রাষ্ট্রীয়ভাবে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ