রবিবার ১৯ সেপ্টেম্বর, ২০২১

'শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকার আন্তরিক'

শনিবার, ২৮ আগস্ট ২০২১, ১৫:৩৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সরকার আগামী নভেম্বর ডিসেম্বর মাসে এসএসসি ও এইচএসসি পরীক্ষা গ্রহণের জন্য প্রস্ততি নিলেও করোনা পরিস্থিতি সহনীয় পর্যায়ে না আসলে শিক্ষার্থীদের চলমান এ্যাসাইনমেন্ট প্রক্রিয়ায় মুল্যায়ন করেই পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক।

শনিবার (২৮ আগস্ট) সকালে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এ্যাসাইনমেন্ট এবং করোনা পরবর্তী শ্রেণী কার্যক্রম চালুর পূর্ব প্রস্ততি পর্যবক্ষেণ উপলক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকার আন্তরিকভাবে চেষ্টা করছে। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী আঠোরো বছর বয়সের উর্ধে সকল শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনার পর কলেজ খুলে দেয়া হবে। তবে স্কুলের শিক্ষার্থীদের বয়স আঠারোর নীচে হওয়ায় যেহেতু এই মূহুর্তে তাদের ভ্যাকসিনের আওতায় আনা যাচ্ছে না, তাই স্কুল খোলার ব্যাপারে শিক্ষামন্ত্রী আগামি সপ্তাহে কারিগরি কমিটির সাথে আলোচনায় বসবেন। তাদের পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে।

মতবিনিময় সভা শেষে দুপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের এসএসসি, এইচএসসি পরীক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ কলেজ এবং মর্গ্যান বালিকা উচ্চা বিদ্যালয় ও কলেজ পরিদর্শন করেন এবং প্রতিষ্ঠান দু`টির শিক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট কার্যক্রম সম্পর্কে খোঁজ-খবর নেন।

এসময় মাউশির পরিচালক, ঢাকা অঞ্চল অধ্যাপক মনোয়ার হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম, নারায়নগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের পরিচালনা পরিষদের সদস্য আবদুস সালাম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামরুল ইসলাম সহ শিক্ষা বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও শিক্ষকবৃন্দ  উপস্থিত ছিলেন।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ